English Version

আইসিসির ‘‌হল অফ ফেম’‌–এ শচীন 

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আইসিসির ‘‌হল অফ ফেম’‌–এ এবার শচীন তেন্ডুলকার। শচীনের সঙ্গে আইসিসি এই বিরল সম্মান জানাল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার অ্যালান ডোনাল্ড ও দু’‌বার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া মহিলা দলের ক্রিকেটার ক্যাথরিন ফ্রিৎপ্যাট্রিককে। শচীন এই সম্মান পেয়ে আপ্লুত। বলেছেন, ‘‌আমার কাছে এটা বিরাট সম্মান।’‌ আইসিসি টুইট করে বলেছে, ‘‌টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। ১০০ সেঞ্চুরির মালিক। শুধু ‘‌কিংবদন্তি’‌ বললেও কম বলা হয়।

শচীন এখন থেকে আইসিসির ‘‌হল অফ ফেম’‌–এ।’‌ শচীনের আগে আইসিসির এই বিরল সম্মান আরও পাঁচ ভারতীয় পেয়েছেন। আছেন বিষেন সিং বেদি, সুনীল গাভাসকার ও কপিল দেব (‌২০০৯)‌, অনিল কুম্বলে (‌২০১৫)‌, রাহুল দ্রাবিড় (‌২০১৮)‌। কেরিয়ারে ৩৪৩৫৭ রান করেছেন মাস্টার ব্লাস্টার। রয়েছে ১০০ সেঞ্চুরি।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

শচীনের সঙ্গেই আইসিসির ‘‌হল অফ ফেম’‌–এ জায়গা করে নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার অ্যালান ডোনাল্ড। ২০০৩ সালে তিনি অবসর নেন। টেস্টে ৩৩০ উইকেট রয়েছে ডোনাল্ডের। একদিনের ক্রিকেটে আছে ২৭২ উইকেট। অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন মহিলা ক্রিকেটার ক্যাথরিন আবার দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী। একদিনের ক্রিকেটে আছে ১৮০ উইকেট। টেস্টে ৬০ শিকার। কোচ হিসেবে তিনবার অস্ট্রেলিয়াকে মহিলাদের বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছেন। বিডিটুডেস/আরএ/১৯ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seventeen − seven =