English Version

আওয়ামী লীগকে আন্দোলন-সংগ্রামের হুমকি দিয়ে লাভ নেই- হানিফ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ছবি অনলাইন

বিডিটুডেস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে দলটির আন্দোলনের হুঁশিয়ারি প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগকে আন্দোলন-সংগ্রামের হুমকি দিয়ে লাভ নেই। আওয়ামী লীগের জন্মই হয়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে আন্দোলন করে। সেই দলের বিরুদ্ধে আন্দোলনের হুমকি হাস্যকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে বুধবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, বিএনপি নেতারা আন্দোলন করে তাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য তাদের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছেন। খালেদা জিয়া দুর্নীতি মামলায় কারাগারে।

একমাত্র আইনি প্রক্রিয়ার মাধ্যমেই তাকে মুক্ত করা যেতে পারে। আরেকটি পথ হচ্ছে রাষ্ট্রপতির কাছে যদি তিনি ক্ষমা প্রার্থনা করেন। এর বাইরে খালেদা জিয়ার মুক্তির আর কোনো পথ খোলা নেই। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা থামিয়ে দিতে এক-এগারোতে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। ২০০৮ সালে বিপুল ম্যান্ডেট নিয়ে শেখ হাসিনা ক্ষমতায় এলেন। এই মান্ডেটের মাধ্যমে প্রমাণ হয়েছে, জনগণের আস্থা কোথায় ছিল। প্রমাণ হয়েছে সেদিন শেখ হাসিনাকে প্রেফতার করা চরম অন্যায় ও ভুল সিদ্ধান্ত ছিল, ষড়যন্ত্রের অংশ ছিল।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

আলোচিত ওয়ান-ইলেভেনের কুশীলবদের বিচারের দাবি জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, শেখ হাসিনাকে গ্রেফতারের সঙ্গে ষড়যন্ত্রকারী ও সংশ্লিষ্টদের বিচারের আওতায় আনতে হবে। তদন্তের মাধ্যমে এসব অপরাধীকে খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করতে হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। বিডিটুডেস/আরএ/১৭ জুলাই, ২০১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − seventeen =