English Version

আকস্মিক বন্যায় ইরানে নিহত ১২, আহত ১৭

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই ইরানে আকস্মিক বন্যায় অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৭ জন। দেশটির হাসপাতাল সূত্র এ তথ্য জানিয়েছে। সোমবার ইরানের জরুরী মেডিক্যাল সেবার মুখপাত্র বলেন, ভারি বৃষ্টিপাতের ফলে কয়েক প্রদেশে বন্যা দেখা দিয়েছে। বন্যায় ১২ জনের প্রাণহানি ঘটেছে উল্লেখ করেন তিনি।

খবরে বলা হয়েছে, ভারি বৃষ্টিপাতে ইরানের ১৯ টি প্রদেশে বন্যা দেখা দিয়েছে। এসব প্রদেশের মধ্যে রয়েছে পূর্ব আজারবাইজান, বুশেহর, চাহারমাহাল-বাখতিয়ারি, দক্ষিণ খোরাসান, খোরাসান রাজাভি, উত্তর খোরাসান, খুজিস্তান, সেমনান, সিস্তান-বালুচিস্তান, ফার্স, কাজভিন, কোম, কেরমান, কুহকিলুয়েহ-বুয়েরআহমান, গুলিস্তান, গিলান, মাজান্দারান, মধ্যপ্রদেশ ও হরমুজগান।

দেশটির প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি বন্যা দুর্গত প্রদেশগুলোর উদ্ধার ও ত্রাণ সংস্থাগুলোকে পূর্ণ প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। ইরানের রেডক্রিসেট সোসাইসির ত্রাণ ও উদ্ধার কমিটির প্রধান কর্মকর্তা মুর্তজা সালিমি জানিয়েছেন, তার কর্মীরা বন্যা দুর্গত ১৯টি প্রদেশে ব্যাপক উদ্ধার তৎপরতা শুরু করেছে। তিনি জানান, সারাদেশের ৬১টি শহর ও গ্রাম এবং ৯টি পাহাড়ি এলাকায় ১০০টি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

এদিকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ হাজারের বেশি। সেইসঙ্গে মারা গেছে ১ হাজার ৯৩৪ জন। তবে বিভিন্ন সূত্র দাবি করেছে, দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা সরকারের দেওয়া তথ্যের থেকে কয়েক গুণ বেশি। সূত্র: ইত্তেফাক, বিডিটুডেস/এএনবি/ ২৫ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − twelve =