English Version

আগামীকাল শেখ হাসিনার পাকা ঘর উপহার পাচ্ছেন ডোমারের ৩৮টি দরিদ্র পরিবার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হরিদাস রায়, ডোমার (নীলফামারী): নীলফামারীর ডোমার উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাকা ঘর পাচ্ছেন নীলফামারী জেলার ডোমার উপজেলার ৩৮টি হতদরিদ্র পরিবার। শনিবার সকাল দশটায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রম ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্প এর আওতায় উপজেলার সরকারি খাস জমিগুলোতে নির্মাণ করা হয়েছে এসব ঘর। ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমের প্রত্যক্ষ তদারকির মাধ্যমে সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে ঘর নির্মানের কাজ। আশ্রয়ন প্রকল্পের কাজের মান ঠিক রাখার জন্য জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীকে সভাপতি করে করা হয়েছে ছয় সদস্য বিশিষ্ট জেলা কমিটি।

ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমকে প্রধান করে গঠন করা হয়েছে উপজেলা কমিটি। কমিটিতে সরকারি কর্মকর্তা, প্রকৌশলী, রাজনৈতিক ব্যক্তিদেরও রাখা হয়েছে। নিয়মিত নির্মাণকাজ পর্যবেক্ষণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে উপজেলার যেসব স্থানে সরকারের খাস জমি রয়েছে সে সকল জমিতে সেমিপাকা বসত ঘর তৈরী করা হয়েছে। দুই শতাংশ জমির উপর নির্মিত প্রতিটি সেমিপাকা বসত ঘরে রয়েছে দুটি কক্ষ ও একটি করে বারান্দা, বাথরুম ও রান্নাঘর।

প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লক্ষ ৭১ হাজার টাকা করে। এছাড়া প্রতিটি ঘরের নির্মাণ সামগ্রী পরিবহনের জন্য বরাদ্ধ রাখা হয়েছে চার হাজার টাকা। এই প্রকল্পের ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যাক্তা, প্রবীণ ভূমিহীন ব্যক্তিদের উপকারভোগী হিসেবে বাছাই করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শনিবার উপহার হিসেবে ডোমার উপজেলার ৩৮টি হত দরিদ্র পরিবারের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ইতোমধ্যেই গৃহ নির্মাণের কাজ শেষ হয়েছে।

শনিবারেই ৩৮টি পরিবারের মাঝে ঘরের চাবি তুলে দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন। এদিকে শনিবার ৩৮টি গৃহহীন পরিবার ঘর পাবেন এই সংবাদে গৃহহীন পরিবারগুলোর মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ। বিডিটুডেস/এএনবি/ ২১ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten + nine =