English Version

আটোয়ারীতে ১৮ বিজিবির জনসচেতনতামূলক সভা ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

নাজমুস সাকিব মুন, পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারীতে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর সার্বিক ব্যবস্থাপনায় এবং বর্ডার গার্ড হাসপাতাল ঠাকুরগাঁও ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস এর সৌজন্যে মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় ১৮ বিজিবির অধিনস্থ বোধগাঁও বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার আটোয়ারী উপজেলাধীন তোড়িয়া ইউনিয়নের তোড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়েছে।

সভায় ১৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার আনিসুর রহমান (পিএসসি)এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- সেক্টর কমান্ডার, বর্ডার গার্ড বাংলাদেশ, ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তর কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন। তিনি এলাকার লোকজনের উদ্দেশ্য বলেন- মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দেশ থেকে নির্মূল করতে হবে।

এলাকার প্রত্যেকটি পরিবারকে সচেতন হতে হবে। যাতে করে শিক্ষিত যুবকেরা মাদকের দিকে ধাবিত না হয়। কারণ এই যুবকেরাই আগামী দিনের ভবিষ্যৎ। সরকার যুবকদেরকে তাদের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে সব রকম সহযোগিতা করে যাচ্ছে। আমরাও শিক্ষিত বেকার যুবকদেরকে আগামী দিনে পথ প্রদর্শক করতে চাই। তাই আজ থেকে আপনারা শপথ নিন, যাতে সীমান্ত এলাকার চোরাচালান, নারী পাচার ও মাদক সেবন থেকে বিরত থাকবেন। পাশাপাশি আমরা আপনাদেরকে সব রকম সহযোগিতা করে যাব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহা আলম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল ইসলাম, বর্ডার গার্ড হাসপাতাল ঠাকুরগাঁও, মেডিসিন বিশেষজ্ঞ মেজর আফসানা রহমান, পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ নিজাম উদ্দীন।

অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার (অঃ দাঃ) সৈয়দ মাহমুদ হাসান, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, তোড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান হাবিব আল আজাদ, তোড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরওয়ার হোসেন বাবুল, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, স্থানীয় ব্যক্তিবর্গ এবং স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ সর্বস্তরের জনগণের উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন স্থানীয় অসহায় ও হতদরিদ্র জনগণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তাসহ ঔষধ প্রদানের মাধ্যমে মেডিকেল ক্যাম্পেইন এর কার্যক্রম উদ্বোধন করেন। মেডিকেল ক্যাম্পেইনে আনুমানিক ২৫০০ থেকে ৩০০০জন জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তা সহ ঔষধ বিতরণ করা হয়। বিডিটুডেস/এএনবি/ ০২ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × two =