English Version

আত্রাইয়ে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় অন্ধকারে তিনদিন যাবত ২ হাজার পরিবার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ): নওগাঁর আত্রাইয়ে ইট ভাটার মাটি উত্তোলনের ফলে বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে যায়। ফলে ওই এলাকার ৫ গ্রামের প্রায় ২ হাজার পরিবার তিনদিন যাবত অন্ধকারে রয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাঁচপাকিয়া গ্রামে।

জানা যায়, উপজেলা সদর হতে পাঁচপাকিয়া হয়ে জয়নাথপুর পর্যন্ত বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুতের লাইন টানা হয়। দীর্ঘদিন থেকে বিদ্যুতের ১১ হাজার ভোল্টেজের লাইন সঞ্চালিত হয় এদিক দিয়ে।

এ লাইনের খুঁটির কাছ থেকে ইটভাটার মাটি উত্তোলনের ফলে বর্ষার পানিতে খুঁটির গোড়া ডুবে গেলে গত (৬ আগস্ট) বৃহস্পতিবার রাতে একটি খুঁটি উপড়ে পড়ে যায়। ফলে ওই এলাকার পাঁচপাকিয়া, মোল্লাপাড়া, পারকাসুন্দা, জগদিসপুরসহ ৫ গ্রামের প্রায় ২ হাজার গ্রাহক তিন দিন থেকে অন্ধকারে রয়েছে।

তিনদিন ধরে বিদ্যুৎ না থাকায় এসব গ্রাহকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এদিকে বিদ্যুতের খুঁটি উপড়ে যাবার পর থেকে আত্রাই পল্লীবিদ্যুৎ অফিসের লোকজন লাইনটি সচল করতে অবিরাম কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ গ্রাহক পারকাসুন্দা গ্রামের আলহাজ খলিলুর রহমান বলেন, তিনদিন থেকে আমাদের এলাকায় বিদ্যুৎ না থাকায় ফ্রিজের মাছ মাংস পঁচে গেছে। এছাড়াও ভ্যাপসা গরমে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছি।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি আত্রাই জোনের এজিএম ফিরোজ জামান বলেন, পাঁচপাকিয়া ইটভাটার মালিক আমাদের খুঁটির একেবারে গোড়া থেকে মাটি উত্তোলন করায় বর্ষায় পানি আসায় খুঁটিটি উপড়ে গেছে। এলাকায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে আমার অফিসের লোকজন দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখানে ২০-৩০ ফুট পানি আছে। তাই আপাতত বাঁশ গেড়ে কৃত্রিম পদ্ধতিতে তার টানিয়ে লাইনটি চালু করার চেষ্টা করছি।বিডিটুডেস/এএনবি/ ০৮ আগস্ট, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

13 + fourteen =