English Version

আমাদের লক্ষ্য যাত্রীসেবা- নৌপরিবহন প্রতিমন্ত্রী

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ছবি অনলাইন

বিডিটুডেস ডেস্ক: ঈদে যাত্রীসেবায় যতটুকু সমস্যা রয়েছে তা ঈদের আনন্দের মধ্যে পড়েছে বলে মন্তব্য করে নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। শনিবার (১০ আগস্ট) রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা, লঞ্চ ও যাত্রী পারাপার কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নৌপথে যাত্রীসেবা নিশ্চিত করতে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আমাদের লক্ষ্য যাত্রীসেবা। যাত্রীসেবা পুরোপুরি নিশ্চিত না হলেও যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। লঞ্চে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মালিক-শ্রমিকদের নির্দেশনা দেয়া হয়েছে। যারা মানছেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে। নিয়ম-কানুন ও শৃঙ্খলা মেনে না চললে লঞ্চের রুট পারমিট বাতিল করা হতে পারে। প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে প্রচুর যাত্রীর চাপ রয়েছে। গতকাল (শুক্রবার) প্রায় তিন লাখ লোক লঞ্চে ঢাকা ছেড়েছেন। আজ (শনিবার) তার চেয়ে অধিক সংখ্যক লোক পারাপার হবে। আইন মেনে চলার প্রবণতা দিন দিন উন্নতি হচ্ছে।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

জীবনের ঝুঁকি নিয়ে কোথাও কোনো পদক্ষেপ না নিতে যাত্রীদের প্রতি আহ্বান জানান এবং এ সময় যাত্রীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রতিমন্ত্রী। অন্যান্যদের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মুহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএর সদস্য দেলোয়ার হোসেন, বিআইডব্লিউটিএর পরিচালক জাফর হাওলাদার এবং যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। বিডিটুডেস/আরএ/১০ আগস্ট, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five + eleven =