English Version

‘আমি ধর্মকে মন থেকে মানি’- নুসরাত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আমি যুক্তিহীন কথাবার্তাকে গুরুত্ব দিই না।’‌ সিঁদুর, চুড়ি বিতর্কে মুসলিম কট্টরপন্থীদের তাঁকে দেওয়া ফতোয়া সম্পর্কে মন্তব্য করতে গিয়ে একথাই বললেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান রুহি জৈন। বৃহস্পতিবার মিন্টো পার্কে ইসকন মন্দিরে মুখ্যমন্ত্রী রথযাত্রার সূচনা করেছেন। সেখানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন নুসরত এবং তাঁর স্বামী, বস্ত্র ব্যবসায়ী নিখিল জৈন। নুসরতের মতে, তিনি জন্মেছেন মুসলিম হিসেবে।

তাঁর ধর্ম তাঁর মনের বিশ্বাসে। তাঁর কাছে বিশ্বাসটাই আসল। বসিরহাটের সাংসদ সাফ জানালেন, ‘‌ধর্মকে মন থেকে মানতে হবে, তা মাথায় করার দরকার নেই। নতুন যুগের ভারত সংগঠিত, ধর্ম নিরপেক্ষ এবং মানবতার পাশে রয়েছে।’‌ এদিন মুখ্যমন্ত্রী সঙ্গেই রথযাত্রার সূচনা করেছেন নুসরতও।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

সংসদে শপথগ্রহণের দিন সিঁদুর এবং পাঞ্জাবি নববিবাহিতাদের ‘‌চূড়া’‌ হাতে লাল–সাদা চুড়ি পরার জন্য মুসলিম কট্টরবাদীরা নুসরতের বিরুদ্ধে ফতোয়া জারি করে বলেছেন ওই জিনিস পরে ইসলামকে অবমাননা করেছেন নুসরত। নুসরতের পাশে দাঁড়িয়েছেন সাংসদ মিমি চক্রবর্তী, সাংসদ বাবুল সুপ্রিয়। কিন্তু বৃহস্পতিবার ইসকন মন্দিরে নুসরতের উপস্থিতি ইঙ্গিত দিল, হিন্দু সমাজও নুসরতের পাশেই র‌য়েছে। ইসকন মন্দিরের এক অফিসার রাধারমন দাস নুসরতকে এদিন ‘‌সংগঠিত ভারতের প্রতিনিধি’‌ বলে সম্বোধন করেন। বিডিটুডেস/আরএ/০৪ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

six + 12 =