English Version

“আমি বাঁচতে চাই”- ইবি শিক্ষার্থী সোহেল রানা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাথিয়া ঐশী, ইবি: মরণব্যাধি ডায়ালাইসিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে লড়াই করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের ২০১৩-১৪ সেশনের মেধাবী ছাত্র সোহেল রানা। সোহেল রানা ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার গোপীনাথপুর গ্রামের একটি নিম্ন-সাধারণ পরিবারের ছেলে।

সরকারি লালন শাহ কলেজ থেকে এইচএসসি-তে সর্বোচ্চ জিপিএ পেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। তিনি টিউশনি করে তার যাবতীয় খরচ চালাতেন। ভাগ্যের নির্মম পরিহাসে ২০১৬-তে তার কিডনী জটিলতা ধরা পড়ে এবং তিনি ডায়ালাইসিস রোগে আক্রান্ত হন।

ডাক্তার জানান, তার দুটো কিডনী নষ্ট হয়ে গেছে। ইতোমধ্যে একজন ডোনারের সাথে কিডনি ম্যাচ হয়েছে। খুব দ্রুতই ইন্ডিয়াতে কিডনি অপারেশন করতে হবে। কিডনি প্রতিস্থাপনের জন্য সর্বমোট প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু সাধারণ পরিবারের ছেলে হওয়ায় এত বড় অর্থ খরচ বহন করা তার পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব।

“আমি বাঁচতে চাই” বলে সবার নিকট সাহায্যের আবেদন জানান সোহেল রানা। তিনি বলেন, “কিডনী জটিলতায় আমার ও পরিবারের স্বপ্ন এখন মৃত প্রায়; আমিও জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে। অসুস্থতার শুরু থেকেই আমার পরম শ্রদ্ধেয় শিক্ষক-সহপাঠী-বন্ধু-স্বজন পাশে থেকে সহযোগিতা ও সাহস যুগিয়ে আমাকে বাঁচার স্বপ্ন দেখিয়ে গেছেন, তাদের সবার প্রতি অসীম কৃতজ্ঞতা।

বর্তমানে অনেকের উৎসাহে আমার বাঁচার স্বপ্নটা আরো বড় হয়েছে। সাধারণ পরিবারের ছেলে হওয়ায় কিডনী প্রতিস্থাপনের এত বড় অর্থ খরচ বহন করা আমার পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব। তাই আমি আবারও আপনাদের সহযোগিতা কামনা করছি। আল্লাহর রহমতে ও আপনাদের সাহায্যের মাধ্যমে আমি এই সুন্দর পৃথিবীতে আরো কিছুদিন বাঁচতে চাই।

এই বিশাল অংকের অর্থ আমার দরিদ্র পরিবারের পক্ষে সংগ্রহ করা একেবারেই অসম্ভব; কিন্তু আমার দৃঢ় বিশ্বাস, আপনাদের সহযোগিতা পেলে সেই অসম্ভব সম্ভব হতে পারে। আপনাদের সহযোগিতা পেলে মহান সৃষ্টিকর্তা আমার প্রার্থনা কবুল করতেও পারেন। আপনাদের সবার সহানুভূতি ও সহযোগিতা একান্তভাবে কামনা করছি।”

সোহেলের সাথে যোগাযোগ করতে ও তাকে সাহায্যে করতে নিচের নম্বরগুলো দেয়া হলো-মোঃ সোহেল রানা : ০১৭৪৩৭০০৫৪৭, ০১৭৪৩৭০০৫৪৭ (বিকাশ), ০১৭৪৩৭০০৫৪৭৮ (রকেট), ০১৯১৫৫১৯৪৮৭ (নগদ), ডাচ্-বাংলা ৭০১৭০১৫৪৮৫৪৯৫ (এজেন্ট ব্যাংকিং)। সোনালী ব্যাংক: ২৪০৫৯০১০১২৯৩২ ব্রাঞ্চ: হরিনাকুন্ডু, ঝিনাইদহ। বিডিটুডেস/এএনবি/ ১০ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

11 − 5 =