English Version

আর্সেনাল কোচ উনাই এমেরি বরখাস্ত হলেন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ উনাই এমেরি। টানা সাত ম্যাচ জয়হীন থাকা ক্লাবটিতে দুই বছরেরও কম সময় দায়িত্ব পালন শেষে আজ তাকে অব্যাহতি দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ১৯৯২ সালের পর ক্লাবের ইতিহাসে এমন ব্যর্থতা এই প্রথম। গতকাল বৃহস্পতিবার নিজেদের মাঠে অনুষ্ঠিত ইউরোপা লিগের ম্যাচে এইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্টের কাছে ২-১ গোলে পরাজিত হবার পর বরখাস্ত হলেন ৪৮ বছর বয়সি এই স্প্যানিশ কোচ। অন্তর্বর্তীকালিন কোচ হিসেবে ক্লাবটির দায়িত্ব গ্রহণ করেছেন তার সহকারী ফ্রেডি লিউনবার্গ । নতুন কোচ খুঁজে না পাওয়া পর্যন্ত তিনিই ক্লাবের দায়িত্ব পালন করবেন।

১৯৯২ সালে জর্জ গ্রাহামের অধীনে ক্লাবটি টানা ৫ ম্যাচে ড্র ও তিন ম্যাচে পরাজিত হয়েছিল। এবার এমেরির অধীনে তারা টানা ৫ ম্যাচে ড্রয়ের সঙ্গে হেরে গেছে দুই ম্যাচে। এতে ক্ষিপ্ত সমর্থকরা ক্লাব পরিচালকদের কাছ থেকে ‘সিদ্ধান্তমুলক পদক্ষেপ’ দাবি করেন। পরিচালকরাও এর তড়িৎ জবাব দেন ২০১৮ সালের মে মাসে নিয়োগ দেয়া এমেরিকে চাকুরিচ্যুত করে।

এক লিখিত বিবৃতিতে ক্লাবটি জানায়, উনাই এমেরি ও তার কোচিং স্ট্রাফদের সঙ্গে আজ থেকে আমরা সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিচ্ছি। ফ্রেডি লুংবার্গকে আমরা অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দিয়েছি। আমরা নতুন কোচ খুঁজতে শুরু করেছি। এই প্রক্রিয়া সম্পন্ন হলে আমরা এ বিষয়ে নতুন সিদ্ধান্তের কথা জানিয়ে দেব।’ এর ফলে সেন-গোরান এরিকসনের পর প্রথম সুইডিশ কোনো কোচ হিসেবে প্রিমিয়ার লিগের ক্লাবের দায়িত্ব পালন করতে যাচ্ছেন লুংবার্গ। সূত্র: ইত্তেফাক, বিডিটুডেস/এএনবি/ ৩০ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 + 5 =