English Version

ইউএনও হত্যা প্রচেষ্টা মামলায় রবিউল দু’দফা রিমান্ড শেষে আদালতে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

তনুজা শারমিন তনু, দিনাজপুর: দিনাজপুরে ঘোড়াঘাট ইউএন ওয়াহিদা খানমকে হত্যার প্রচেস্টা মামলায় দুই দফা রিমান্ড শেষে আজ রোববার মামলার অন্যতম আসামী ইউএনও’র বাড়ির সাময়িক বরখাস্ত মালি রবিউল ইসলামকে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার জন্য আদালতের হাজির করেছে ডিবি পুলিশ।

কড়া নিরাপত্তা মধ্যে রবিউল ইসলামকে হেলমেট পরিয়ে আজ রোববার সকাল ৯টা ৫৮ মিনিটে দিনাজপুর আদালতে নিয়ে আসে পুলিশ। আসামী রবিউল ইসলামকে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার জন্য নিয়ে আসা হয়েছে বলে দিনাজপুর কোর্ট পরিদর্শক ইসরাইল হোসেন জানিয়েছেন।

সিনিয়র জুডিশিশিয়াল ম্যাজিস্ট্রিট আদালতের বিচারক ইসমাইল হোসেনের আদালতে রবিউলকে হাজির করা হবে বলে তিনি জানিয়েছেন। দুপুরের পর আসামী রবিউল ইসলামকে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী নেয়া আদালতে তোলা হবে। স্বীকারোক্তি নিতেও অনেক সময় লাগবে বলেও তিনি জানান।

এদিকে আদালতে উপস্থিত রবিউল ইসলামের ভাইয়েরা অভিযোগ করেন, পুলিশ রবিউলকে দু’পাশে ধরে উচু করে আদালতে প্রবেশ করেছেন। জোরপূর্বক স্বীকারোক্তি নেয়ার জন্য অমানুষিক নির্যাতন ও মারধর করায় রবিউল হাঁটতে পাছেন না বলেও তারা অভিযোগ করেন।

অন্যদিকে আসামীকে সকাল ১১ টায় আদালতে তোলার কথা থাকলেও মিডিয়াকর্মীরা পৌঁছানোর আগেই সকাল ১০টার আগে আদালতে নেয়া হয়। ফলে মিডিয়াকর্মীরা ছবি বা ভিডিও ফুটেজ সংগ্রহ করতে ব্যর্থ হয়। এই মামলাটি তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর গোয়েন্দা পুলিশ-ডিবির ওসি ইমাম আবু জাফর।

এর আগে বৃহস্পতিবার আসামী রবিউল ইসলামকে পুলিশ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে বললে রবিউল অসম্মতি জানায়। পরে ৬ ঘন্টা পর পুলিশ ঐদিন বিকেল সাড়ে ৫ টায় সিনিয়র জুডিশিশিয়াল ম্যাজিস্ট্রিট আদালতের বিচারক আনজুমান আরার আদালতে রবিউলকে হাজির করে আরো ৭ দিনের রিমান্ড চায়। অদালতের বিচার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২রা সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টায় ঘোড়াঘাট ইউএনওর বাস ভবনে ভেন্টিলেটার দিয়ে প্রবেশ করে দুর্বৃত্তরা ইউএনও ওয়াহিদা খানম এবং তার বাবা মুক্তিযোদ্ধা শেখ ওমর আলীর উপর হামলা চালায়।  বিডিটুডেস/এএনবি/ ২০ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 − eighteen =