English Version

ইউরোপ মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ জয় করা সাহসী কন্যার গল্প

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: নানা প্রতিবন্ধকতাকে জয় করে ইউরোপ মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ এলব্রুস জয় করলেন ভারতের উত্তর ২৪ পরগনার হাবড়ার মেয়ে লক্ষ্মী ঘোষ। বর্তমানে হোমগার্ড হিসেবে বারাসত জেলা পুলিশ লাইনে কর্মরত লক্ষ্মী। তার এই সাফল্যে উচ্ছ্বসিত পরিবার এবং পরিজনেরা। মেয়ের বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছেন পরিবারের সদস্যরা।

হাবড়ার পৃথিবী গ্রাম পঞ্চায়েতের বামিহাটি তালতলা গ্রামের লক্ষ্মী ছোটবেলা থেকেই পাহাড় চড়ার স্বপ্ন দেখতেন। বাবা তুষার ঘোষ ভ্যানচালক। পড়াশোনা চলাকালীন এনসিসিতে যোগ দেন তিনি। সেই সূত্রেই ২০১৩ সালে বিজপুর পাইওনিয়ার অ্যাডভেঞ্চারাস সোসাইটির সঙ্গে যোগাযোগ হয় তার।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

ক্লাবের সম্পাদক তথা প্রশিক্ষক অমিতকুমার দে জানালেন, ‌ওই বছরের ডিসেম্বর মাসে লক্ষ্মী প্রথম পুরুলিয়ার বেরো পাহাড়ে চড়েন। পাহাড় চড়ার আগ্রহ দেখে তাঁকে এরপর বেসিক, অ্যাডভান্স মাইন্টেনিয়ারিং কোর্সের পাশাপাশি মেথড অব ইন্সট্রাকশন কোর্স করানো হয়। ২০১৬ থেকে ২০১৮ সালে লক্ষ্মী হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের একাধিক শৃঙ্গ জয় করেন। এর পর গত ২০ আগস্ট ইউরোপ মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ রাশিয়ার এলব্রুস (‌৫৬৪৫ মিটার)‌ জয়ের উদ্দেশে রওনা দেন। ২৭ আগস্ট রাশিয়ার সময় সকাল ১০টা ১৫ মিনিটে তিনি লক্ষ্যে পৌঁছন। বিডিটুডেস/আরএ/০১ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × four =