English Version

ইবি’র চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগ চালু

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মুরতুজা হাসান, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগের চালু করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসা কেন্দ্রে দন্ত বিভাগ উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এ সময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখসহ চিকিৎসা কেন্দ্রের ডাক্তার, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

চিকিৎসা কেন্দ্রের প্রধান মেডিক্যাল অফিসার ডাঃ এস এম নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, বর্তমান বিশ্বে সবচেয়ে ব্যয়বহুল চিকিৎসা হলো দন্ত চিকিৎসা। আমাদের বর্তমান প্রশাসনের অন্যতম চ্যালেঞ্জ ছিল দন্ত বিভাগ চালু করা। আমার মনে হয় না বাংলাদেশের আর কোনো বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে দন্ত বিভাগ আছে।

কথায় আছে দাঁত থাকতে দাঁতের মর্ম বুঝে না। আমরা দাঁত হারিয়ে দাঁতের মর্যাদা বুঝতে চাই না। দন্ত বিভাগের ডাক্তারের উদ্দেশ্য তিনি বলেন, যারা দাঁতের চিকিৎসা করতে আসবে তাদের চিকিৎসার পাশাপাশি এমন একটা কাউন্সিলিন দিবেন যাতে ওই লোকটি দ্বিতীয়বার না আসে। চিকিৎসার ক্ষেত্রে কাউন্সিলিনটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। বিডিটুডেস/এএনবি/ ০৯ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 + 12 =