English Version

এডিস মশার প্রজনন স্থান ধ্বংসে কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাহফুজ আলম, কাপ্তাইঃ ডেঙ্গু রোগ প্রতিরোধে এডিস মশার প্রজনন স্থান ধ্বংসের লক্ষ্যে দিনব্যাপী মশক নিধন, পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারি বেসরকারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভা, র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কাপ্তাই উপজেলা প্রশাসন ও পরিষদের উদ্যোগে গত বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় ডেঙ্গূ প্রতিরোধে মশক নিধন ও পরিচ্ছন্নতার বিশেষ ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হয়।

এই উপলক্ষ্যে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশরাফ আহমেদ রাসেল বলেন, কাপ্তাইয়ের উন্মুক্ত স্থান, নালা-নর্দমা, রাস্তাঘাট ও বিভিন্ন প্রতিষ্ঠানের আশপাশে পরিচ্ছন্নতা অভিযান সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও তিনি আরো বলেন, সকল সচেতন নাগরিক এর দায়িত্ব নিজ বাড়ি-ঘরের আঙ্গিনা, প্রতিষ্ঠানসমূহে পরিচ্ছন্ন করে ডেঙ্গূ মুক্ত কাপ্তাই উপজেলাকে রাখতে সর্বত্র মানুষের শরিক অবশ্যই প্রয়োজন। এই পরিচ্ছন্নতার কার্যক্রম সারাদেশের ন্যায় দীর্ঘ মেয়াদী রাখার আহবান রাখেন।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

ডেঙ্গু, চিকনগুনিয়া ও ম্যালেরিয়া প্রতিরোধে কাপ্তাই উপজেলা প্রশাসন ও একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান এবং জনসচেতনতা মূলক ও ক্রাশ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে দিনব্যাপী পরিচালনা করায় এখন কাপ্তাইয়ের অধিকাংশ এলাকা ডেঙ্গূ মুক্ত থাকার আশাবাদ ব্যক্ত করেন। বিডিটুডেস/আরএ/০৯ আগস্ট, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 + eighteen =