English Version

এতিমের সম্পত্তি দখলের চেষ্টার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাসুদ মোশাররফ, সিরাজগঞ্জ: আদালতের স্থিতিবস্থার আদেশকে অমান্য করিয়া এতিমের সম্পত্তি দখলের চেষ্টার বিরুদ্ধে শাহজাদপুরে গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নিজ বাসভবনে ডাকা সংবাদ সম্মেলনে এ সময় সংবাদকর্মীদের উদ্দেশ্যে লিখিত বক্তব্য পাঠ করেন, শাহজাদপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এবং উক্ত সম্পত্তির পূর্ববর্তী মালিক মরহুম অধ্যক্ষ সিরাজুল হকের স্ত্রী তাজলিন  রহমান।

তিনি জানান, দ্বারিয়াপুর মৌজার সি,এস খতিয়ান নং- ১৩০৫, এস,এ খতিয়ান নং- ০১, আর,এস খতিয়ান নং- ২১৬৫, সি,এস/এস,এ দাগ নং- ৫৬৯৬, আর,এস দাগ নং- ১০৯৫৭ এর ১২ শতক ভূমি বাস্তবে আর,এস রেকর্ড অনুসারে ১১.৮১ শতক যা আমার শ্বশুর মৃত নুরুল ইসলামের নামীয় সম্পত্তি। তার মৃত্যুর পর তার ছেলে-মেয়েরা অংশীদার হওয়ার সূত্র ধরে আমি এবং আমার ছেলে ও কন্যারা ওই সম্পত্তির প্রাপ্য অংশের অংশ প্রাপ্ত হই। উক্ত ভূমি মনিরামপুর বাজারের সম্পত্তি হওয়ায় আমার স্বামী জীবমানেই উক্ত ভূমিতে পাকা মার্কেট নির্মাণ এবং দোকান ভাড়া দেওয়ার মাধ্যমে ভোগ দখল করিয়া আসিতেছিল এবং এখনও আমরা ভোগ দখল করিতেছি।

স্বাস্থ্যের খবর জানুন

উক্ত ভূমি এস,এ রেকর্ড ১নং খতিয়ানভূক্ত হওয়ায় তা সংশোধনের জন্য সকল ওয়ারিশগণ একত্রে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ (ডিসি, এডিসি, ইউএনও এবং এসিল্যান্ড) কে বিবাদী করিয়া যুগ্ম জেলা জজ, শাহজাদপুর, সিরাজগঞ্জ আদালতে অপর প্রকার ১৫/১৯ নং মামলা দায়ের করা হইয়াছে যাহা বিচারাধীন আছে। উক্ত মামলায় বাদীপক্ষ স্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করিলে আদালত গত ২০/০৩/২০১৯ তারিখে উভয়পক্ষের উপর স্থিতিবস্থার আদেশ জারি করিয়াছেন। কিন্তু, আদালতের সেই আদেশকে অমান্য করিয়া শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে আমার দখলে থাকা ওই ভূমিতে পাবলিক টয়লেট নির্মাণের কাজ করা হইতেছে যাহা আপনাদের মাধ্যমে বিভিন্ন পত্রিকায় প্রকাশ করিয়া আদালতকে অবগত করা সহ আমি এবং আমার এতিম সন্তানদের এ সম্পত্তি রক্ষা করা প্রয়োজন। এ জন্যই আজকের সংবাদ সম্মেলন।

এ ব্যাপারে ইউএনও মোঃ নাজমুল হুসেইন খাঁন বলেন, ‘কাজটি জনস্বার্থে করা হচ্ছে। তবে সেখানে যদি আদালতের কোনো নির্দেশনা থাকে তাহলে তা করা হবে না। তাছাড়া বিষয়টি আমার নলেজেও নাই। বেশ কিছু দিন আগে একবার জেনেছিলাম। তারপরও এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ অপরদিকে, শাহজাদপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য যিনি স্থায়ী প্রেস ক্লাব প্রতিষ্ঠার পূর্ব পর্যন্ত তার নিজস্ব জায়গায় ভাড়া ছাড়া দীর্ঘদিন প্রেস ক্লাব হিসেবে ব্যবহারের সুযোগ দিয়েছিলেন, সেই অধ্যক্ষ সিরাজুল হকের স্ত্রী সন্তানদের এ সম্পত্তি যেন বেহাত না হয় সেজন্য সংবাদকর্মীরাসহ এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন। বিডিটুডেস/এএনবি/ ১৯ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − 2 =