English Version

ওয়ার্ল্ড আইসিটি এ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের জুয়েল

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: ওয়ার্ল্ড আইসিটি এ্যাওয়ার্ড-২০১৯ পেলেন ঠাকুরগাঁও রোড ইসলাম নগর এলাকার ছেলে মো: জুয়েল রানা। তিনি ঠাকুরগাঁও রোডে অবস্থিত মা কম্পিউটার ইনস্টিটিউটের আঞ্চলিক পরিচালক। কম্পিউটার প্রশিক্ষণদানের মাধ্যমে তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ গত ২৯ ডিসেম্বর ঢাকার পাবলিক লাইব্রেরী সেমিনার হলে ওয়ার্ল্ড আইসিটি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ওয়ার্ল্ড আইসিটি এ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিন এ এ্যাওয়ার্ড পান।

তার হাতে এ্যাওয়ার্ড তুলে দেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক ধর্ম ও পানি সম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দীন আল আজাদ। এ সময় সারা বাংলাদেশের শতাধিক উদ্যোক্তাকে ওয়ার্ল্ড আইসিটি এ্যাওয়ার্ড প্রদান করা হয়। ওয়ার্ল্ড আইসিটি এ্যাওয়ার্ড অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বিটিআরসি’র সাবেক তথ্য সচিব ও চেয়ারম্যান, সৈয়দ মার্গুব মোর্শেদ। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ওয়ার্ল্ড আইটি ফাউন্ডেশনের চেয়ারম্যান মো: সোহরাব হোসেন শুভ সহ বিশিষ্টজনেরা।

এ্যাওয়ার্ড প্রাপ্ত মো: জুয়েল রানা বলেন, আমি অত্যন্ত আনন্দিত এরকম এ্যাওয়ার্ড পেয়ে। আমি ধন্যবাদ জানাতে চাই বাংলাদেশ ওয়ার্ল্ড আইটি ফাউন্ডেশনকে। সেই সাথে ধন্যবাদ জানাই আমাকে যারা হতাশার সময়ে অনুপ্রাণিত করেছে উদ্যোক্তা হওয়ার জন্য সে সব সম্মানিত মানুষদেরকে। তিনি বলেন, বেকার মুক্ত বাংলাদেশ গড়তে চাকরির জন্য বসে না থেকে নিজে উদ্যোক্তা হয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। আমরা সকলে মিলে যদি মনে একটু সাহস সঞ্চার করি ও সৎ মন মানসিকতা নিয়ে কিছু করার চেষ্টা করি তাহলে সফল হওয়া সম্ভব। আমি আহ্বান করবো দেশে বেকার যারা রয়েছেন তারা যে যাই করুন না কেনো যেন তথ্য প্রযুক্তি সম্পর্কে তারা জ্ঞান অন্বেষণ করেন এবং তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহার করেন।

উল্লেখ্যে যে, মো: জুয়েল রানা এর আগেও গত ১০-০২-২০১৭ সালে ওয়ার্ল্ড আইসিটি ফাউন্ডেশন কর্তৃক ঠাকুরগাঁও জেলা থেকে সেরা উদ্যোক্তার পুরস্কার পেয়েছিলেন। বিডিটুডেস/এএনবি/০২ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

15 − 6 =