English Version

করোনা ভাইরাসের টিকা পেতে “সুরক্ষা অ্যাপে” নিবন্ধন করতে হবে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, স্টাফ রির্পোটার: “সুরক্ষা অ্যাপে” নিবন্ধন রাজশাহীতে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে করোনা ভাইরাসের টিকা প্রয়োগের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দু’এক দিনের মধ্যেই শুরু হবে নিবন্ধন প্রক্রিয়া। টিকা পেতে নিবন্ধন করতে হবে “সুরক্ষা অ্যাপে”। অ্যাপে নিবন্ধন না করলে টিকা দেয়া হবে না।

মঙ্গলবার দুপুরে করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত রাজশাহী জেলা কমিটির সভায় জেলা প্রশাসক আবদুল জলিল এ তথ্য নিশ্চিত করেছেন। রাজশাহী জেলা প্রশাসক জানান, ৫৫ বছরের বেশি বয়সী নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সহ ১৫টি ক্যাটাগরির নাগরিকরা প্রথম ধাপে টিকার জন্য আবেদন করতে পারবেন। গুজবে কান না দিয়ে সবাইকে টিকা গ্রহণের আহ্বান জানান জেলা প্রশাসক মহোদয়।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর এক লাখ ৮০ হাজার মানুষকে করোনা ভাইরাসের টিকা দেয়া হবে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে মহানগরীর ৩টি পয়েন্ট সহ জেলার নয় উপজেলায় সরকারি স্বাস্থ্যকেন্দ্রে টিকা প্রয়োগে বুথ স্থাপন করা হবে। প্রতিটি বুথে ১৫০ থেকে ২০০ জনকে টিকা দেয়া হবে। এজন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণসহ সব ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।

জেলা প্রশাসক আরো বলেন, টিকা নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। ডিসি, এসপি ও সিভিল সার্জন সহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা ও টিকা নেয়ার জন্য আবেদন করেছেন। সবাইকে টিকা নেয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানান তিনি।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার, রাজশাহী পুলিশ সুপার মো. এবিএম মাসুদ হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. আঞ্জুমানারা বেগম প্রমুখ। বিডিটুডেস/এএনবি/ ০২ ফেব্রুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen − three =