English Version

করোনা ভাইরাস হ্রাস পেতে শুরু করেছে যুক্তরাষ্ট্রে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৫৯ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে দেশটিতে দ্বিতীয় দিনের মতো কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা হ্রাস পেতে শুরু করেছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

বাল্টিমোর ভিত্তিক এ ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, সোমবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত সর্বশেষ মৃতের এ সংখ্যা সাম্প্রতিক সপ্তাহগুলোর মধ্যে একেবারে সর্বনিম্ন। দেশটিতে আগের দিন করোনায় মারা যাওয়া লোকের সংখ্যা ছিল ৮২০ জন। এতে করে দেশটি করোনা নিয়ন্ত্রণে ‘আশা’ দেখছে।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ ভাইরাসে মোট মৃতের সংখ্যা বেড়ে ৯০ হাজার ৩০৯ জন। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ১৫ লাখের বেশি। তবে সবকিছু খুলে দিলে ফের ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তবে এই সতর্ক বার্তা মানতে নারাজ দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৈশ্বিক এ মহামারিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে মৃতের ও আক্রান্তের সংখ্যা অন্য যেকোন দেশের তুলনায় অনেক বেশি। সূত্র: ইত্তেফাক, বিডিটুডেস/এএনবি/ ১৯ মে, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 − 7 =