English Version

কসবা উপজেলা মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

দীপক চন্দ্র দাস: ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক বিষয়ে কসবা উপজেলা মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার বিকাল ৩.০০ ঘটিকায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। উঠান বৈঠকে জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাস এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন এডভোকেট ইকবাল হোসেন, চেয়ারম্যান, বিনাউটি ইউনিয়ন পরিষদ, কসবা।

বিশেষ অতিথি আব্দুর রহিম ভূঁইয়া, মেম্বার ৫নং ওয়ার্ড বিনাউটি ইউনিয়ন পরিষদ ও সভাপতি, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী আবু তাহের ভূঁইয়া, সহ-সভাপতি, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তাসলিমা আক্তার দিপ্তী, প্রধান শিক্ষক, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রবিন চৌধুরী, মেম্বার ৮নং বিনাউটি ইউনিয়ন পরিষদ, মোঃ জসিম উদ্দিন, সভাপতি, ৭নং ওর্য়াড বিনাউটি ইউনিয়ন আওয়ামীলীগ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এডভোকেট ইকবাল হোসেন, চেয়ারম্যান, বিনাউটি ইউনিয়ন পরিষদ, কসবা বলেন, যোগ্য স্বামীর আশায় না থেকে নিজেকে যোগ্য করে তুলুন কেননা যোগ্যতাই আপনাকে মুক্তি দেবে তাছাড়া সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে সমাজ থেকে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে এবং যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ,

নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা কার্যক্রমসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীণ নারী ও শিশুর সচেতনতা বিষয়ে বিশদ আলোচনা করেন। শিশু ও নারী নির্যাতন, বাল্য বিবাহ ও যৌতুক প্রথা উচ্ছেদে সমাজে প্রচলিত কুসংস্কার দূরীকরণে সচেতনতার প্রতি গুরুত্বারোপ করে বিশেষ অতিথি আব্দুর রহিম ভূঁইয়া, মেম্বার ৫নং ওয়ার্ড বিনাউটি ইউনিয়ন পরিষদ ও সভাপতি, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজী আবু তাহের ভূঁইয়া, সহ-সভাপতি, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,

তাসলিমা আক্তার দিপ্তী, প্রধান শিক্ষক, মজলিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রবিন চৌধুরী, মেম্বার ৮নং বিনাউটি ইউনিয়ন পরিষদ, মোঃ জসিম উদ্দিন, সভাপতি, ৭নং ওর্য়াড বিনাউটি ইউনিয়ন আওয়ামীলীগ বক্তব্য প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে ৫০০ জন নারী উপস্থিত ছিলেন। পরিশেষে জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) দীপক চন্দ্র দাস উঠান বৈঠকে অংশগ্রহণকারীদের যার যার অবস্থান থেকে সমাজের তৃণমূল পর্যায়ে বিভিন্ন কুসংস্কার দূরীকরণে জনসচেতনতা সৃষ্টির আহ্বান জানিয়ে উঠান বৈঠক সমাপ্তি ঘোষণা করেন।

দীপক চন্দ্র দাস, জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত), ব্রাহ্মণবাড়িয়া।

বিডিটুডেস/এএনবি/ ১৭ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 + thirteen =