English Version

কুমিল্লায় কৃষি ব্যাংক লুটের ঘটনায় মামলা, আটক-১

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষি ব্যাংকের মিয়ার বাজার শাখায় চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে ব্যাংকের ওই শাখা ম্যানেজার মো. শাকির ছালেহীন বাদী হয়ে সিকিউরিটি গার্ড মো. সেলিমকে আসামি করে মামলাটি দায়ের করেন। এর আগে পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ওই সিকিউরিটি গার্ডকে আটক করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মিয়ার বাজারের সালমান হায়দার মার্কেটের ৩য় তলায় বাংলাদেশ কৃষি ব্যাংক মিয়া বাজার শাখায় গত মঙ্গলবার গভীর রাতে ব্যাংকের পেছনের জানালার গ্রিল কেটে চোরেরা ভেতরে প্রবেশ করে। এ সময় চোরেরা ব্যাংকের গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে ভল্টের তালা ভেঙে নগদ ১১ লাখ ১৩ হাজার ১শ’ ৩৩ টাকা নিয়ে পালিয়ে যায়।

তবে ওইদিন রাতে ব্যাংকের গার্ডের দায়িত্বে থাকা পাশের আশ্রাফপুর গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে মো. সেলিম কর্তব্য কাজে অবহেলা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে ছিলেন। বুধবার সকাল সাড়ে সাতটায় ব্যাংকের পিয়ন মো. আবু তাহের ব্যাংকে এসে দরজা খুলে ভেতরে প্রবেশ করে তছনছ অবস্থা দেখে বিষয়টি কর্মকর্তাদেরকে ফোনে জানান। সংবাদ পেয়ে ব্যাংকের ম্যানেজারসহ সকল কর্মকর্তারা ব্যাংকে এসে উপরস্থ ব্যাংক কর্মকর্তা এবং পুলিশকে বিষয়টি জানিয়েছেন।

মামলার বাদী ও ব্যাংকের ম্যানেজার মো. শাকির ছালেহীন জানান, সিকিউরিটি গার্ড সেলিমের কর্তব্য কাজে অবহেলার কারণে চুরির ঘটনাটি ঘটেছে বলে আমি মনে করি। চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আমরা সকল দিক থেকে ঘটনাটি তদন্ত করে দেখছি। আর আমাদের প্রাথমিক ধারণা ওই ব্যাংকে চুরির ঘটনার সঙ্গে সিকিউরিটি গার্ড সেলিম জড়িত থাকতে পারেন। এজন্য তাকে আটক করা হয়েছে। বিডিটুডেস/এএনবি/ ০৪ ডিসেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen + two =