English Version

কুমিল্লায় ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা: কুমিল্লার হোমনায় ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। অভিযুক্ত শিক্ষক উপজেলার রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারী) স্কুলের মাঠ প্রাঙ্গন থেকে বের হয়ে রামকৃষ্ণপুর ওয়াই ব্রিজের উপরে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী চলা মানববন্ধন চলাকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা ব্যানার ও বিভিন্ন ধরনের প্লাকার্ড বহন করে এবং অভিযুক্ত প্রধান শিক্ষকের বহিষ্কার ও গ্রেপ্তার শাস্তির দাবি জানান।

এছাড়া মানববন্ধনে সমর্থন জানিয়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অংশ নেন স্কুলের শিক্ষক অভিভাবক ও এলাকাবাসী। বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীরা মানববন্ধনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমাদেরকে তার কক্ষে ডেকে নিয়ে গিয়ে জাপটে ধরে এবং আমাদেরকে জোরপূর্বক যৌন হয়রানি করেন সেসব মোবাইলেও তুলে রাখেন। বলতে গেলে পরীক্ষায় ফেল করাব বলে নানা হুমকি-ধামকি দেন।

জানা যায়, প্রধান শিক্ষক আব্দল মতিনের বিরুদ্ধে স্কুল তহবিলের অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিলে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর অভিযোগ শুনেন। তদন্ত নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে নানা প্রশ্নহীন থাকলেও এখনো তার সুফল পাচ্ছে না বলে জানান অত্র স্কুলের শিক্ষক কর্মচারীর। বিডিটুডেস/এএনবি/ ০৯ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 4 =