English Version

কুমিল্লায় পেঁয়াজের মূল্যবৃদ্ধি, ৫ দোকানির জরিমানা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শরীফ আহমেদ মজুমদার, কুমিল্লা: কুমিল্লায় পেঁয়াজের মূল্যবৃদ্ধি প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার মনিটরিং টিম হানা দিয়েছে। বেশি দামে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন কারণে পাঁচটি প্রতিষ্ঠানকে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) অভিযান পরিচালনা করেন অধিদফতরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। এদিন দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর চকবাজারে পাইকারি পেঁয়াজের দোকানে এই কার্যক্রম চালানো হয়। কুমিল্লায় বাজারে একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম প্রতি কেজিতে ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়ে গেছে।

মো. আছাদুল ইসলাম বলেন, পেঁয়াজের আড়ত ও খুচরা দোকানে তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। মিথ্যা ঘোষণা দিয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা সংরক্ষণ না করার মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের সাথে জড়িত থাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে অধিদফতরের প্রশাসনিক এখতিয়ারে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জেলা শহরের দুটি স্থানে টিসিবির ট্রাকে পণ্য বিক্রি মনিটরিং করা হয়। অভিযানের সময় দোকানিদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে বেচাকেনা করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান অধিদফতরের এই কর্মকর্তা। বিডিটুডেস/এএনবি/ ১৫ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × 5 =