English Version

কুড়িগ্রামে আবারও শুরু হয়েছে শৈত্য প্রবাহ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জিতেন চন্দ্র দাস, কুড়িগ্রাম: কুড়িগ্রামে আবারও শুরু হয়েছে শৈত্য প্রবাহ। তাপমাত্রা নেমে এসেছে ৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াসে। এ অবস্থায় আবারও নতুন করে দুর্ভোগে পড়েছে মানুষজন। শীতের সাথে কনকনে ঠান্ডায় ঘর থেকে বের হওয়াই মুশকিল হয়ে পড়েছে।

এর আগে টানা প্রায় এক মাস শৈত্য প্রবাহ চলার উঞ্চতা কিছুটা বৃদ্ধি পায়। এ অবস্থা এক সপ্তাহ চলার পর সোমবার বিকেল থেকেই তাপমাত্রা নিম্নগামী হতে থাকে। রাতে ঠান্ডা বাতাসের সাথে বৃষ্টির মতো শীত পড়তে শুরু করে। অন্যদিকে ঘন কুয়াশার চাদরে দিনে সুর্য ঢেকে থাকায় আরও বেশী ঠাণ্ডা অনুভুত হচ্ছে। কুড়িগ্রাম কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, মঙ্গলবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

স্বাস্থ্যের খবর জানুন

দিনের তাপমাত্রা কমে যাওয়ায় ব্যাহত হয়ে পড়ছে স্বাভাবিক জীবনযাত্রা। এ অবস্থায় দিনমজুর শ্রেণির মানষেরা কাজে যেতে না পারায় আবারও পরিবার পরিজন নিয়ে দু:চিন্তায় পড়েছেন। গরম কাপড়ের অভাবে বিশেষ করে চরাঞ্চলে বসবাসকারি ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষগুলো দুর্ভোগ পড়েছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে শিশু ও বৃদ্ধরা। বিডিটুডেস/এএনবি/ ২১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eleven + two =