English Version

কোপার ফাইনালে ব্রাজিল

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ঠাসবুনোট ডিফেন্স আর সুযোগ বুঝে কাউন্টার অ্যাটাকের স্ট্র্যাটেজিতেই আর্জেন্টিনাকে হারাল সেলেকাওরা। এদিনের ম্য়াচে দুই দলই একে অপরকে আক্রমণ করার চেষ্টা করে। ম্যাচের ১৯ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুস ব্রাজিলকে প্রথম গোলের স্বাদ এনে দেন।আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল। ফের একবার দেশের জার্সি গায়ে ট্রফি না জেতার ‘বদনাম’ নিয়ে মাঠ ছাড়তে হল লিওনেল মেসিকে।

ম্যাচের দুই অর্ধে দুটি করে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস এবং রবার্তো ফারমিনো। ঠাসবুনোট ডিফেন্স আর সুযোগ বুঝে কাউন্টার অ্যাটাকের স্ট্র্যাটেজিতেই আর্জেন্টিনাকে হারাল সেলেকাওরা। এদিনের ম্য়াচে দুই দলই একে অপরকে আক্রমণ করার চেষ্টা করে। ম্যাচের ১৯ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুস ব্রাজিলকে প্রথম গোলের স্বাদ এনে দেন। ডানদিকে বল ধরেন দানি আলভেস। বাড়িয়ে দেন ফিরমিনহোকে। সেকেন্ড পোস্টের কোণ দিয়ে বল জালে জড়িয়ে দেন জেসুস। ২৯ মিনিটেই খেলায় ফিরতে পারত আর্জেন্টিনা। বক্সের বাইরে ক্যাসেমেরো মেসিকে ফাউল করায় ফ্রিকিক পায় আর্জেন্টিনা। মেসির ফ্রিকিক মাথা দিয়ে অসামান্য ফ্লিক করেন আগুয়েরো। কিন্তু ক্রসপিসে লেগে ফিরে আসে।

এরপর সারা প্রথমার্ধ কার্যত কড়া ডিফেন্সিভ ফুটবলে চলে যায় ব্রাজিল। হাফটাইমে ১-০ গোলে এগিয়ে থাকে সাম্বাবাহিনী। দ্বিতীয়ার্ধে উইলিয়ানকে নামিয়ে উইং সচল করেন তিতে। ফল মেলে ৭১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে। মাঝমাঠে বল ধরে তড়িৎ গতিতে এগোতে থাকেন জেসুস। চার আর্জেন্টাইন ডিফেন্ডারকে ফালাফালা করে ঢুকে পড়েন বক্সে। মাইনাস করেন ফিরমিনহোকে। ২-০ করেন ফিরমিনহো। ৬০ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়াকে নামিয়ে খেলায় ফেরার চেষ্টা করে আর্জেন্টিনা। কিন্তু তাতেও লাভের লাভ কিছু হয়নি। মেসি নির্ভর ফুটবল খেলে গোলের মুখ খুলতেই পারল না তারা। বিডিটুডেস/আরএ/০৩ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

sixteen − 7 =