English Version

ক্রিকেট খেলার সময় ব্যাটসমানের ব্যাটের আঘাতে কিপারের মর্মান্তিক মৃত্যু

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: নওগাঁয় ক্রিকেট খেলার সময় ব্যাটস ম্যানের ব্যাটের আঘাতে পিছনে (ক্লিপার) এর দায়িত্বে থাকা মাদ্রাসা ছাত্র শাকিব (১২) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু। শাকিব নওগাঁর মান্দা উপজেলার গনেষপুর ইউনিয়নের ভেবরা গ্রামের ইয়াছিন আলীর ছেলে ও পাশ্ববর্তী মীরপুর দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী।

ক্রিকেট খেলার সময় ব্যাটের আঘাতে এ করুন মৃত্যুর ঘটনায় এলাকায় লোকজনের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। ২ এপ্রিল বৃহস্পতিবার বিকালে শিশু শাকিব এর দাফন সম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন স্থানিয়রা।

স্থানিয় গ্রামবাসী ও সহপাঠিরা জানান, সোমবার বিকালে বাড়ির পার্শ্বেই ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মাদ্রাসা ছাত্র শাকিব (১২) ও তার সম্পর্কে ভাগ্নে একই গ্রামের জামাল হোসেনের ছেলে ও সতীহাট কেটি উচ্চ-বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী নুর হোসেন মাসুম রানা (১১) সহ বেশ কয়েকজন শিশু ক্রিকেট খেলছিলেন। এ সময় বাটিং করছিলেন নুর হোসেন মাসুম রানা (১১), আর তার পিছনে বল ধরার জন্য (কিপার) এর দায়িত্বে ছিলেন শাকিব (১২)।

খেলার এক পর্যায়ে ব্যাটিং করার সময় পিছনে (কিপার) এর দায়িত্বে থাকা শাকিব এর মাথায় ব্যাটের আঘাত লেগে গুরুতর জখম হোন। এসময় সহপাঠি খেলোয়াড় শিশুরা সবাই আতংকিত হয়ে চিৎকার দিলে গ্রামের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে শাকিবকে জখম অবস্থায় দেখতে পান। সাথে সাথে শাকিবকে প্রথমে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে মাথায় আঘাতজনীত কারণে রাজশাহীতে নেওয়ার পরামর্শ দিলে,

এসময় শাকিবের পরিবারও নুর হোসেন মাসুম রানার পরিবারের লোকজন ঐ দিন ৩০ মার্চ সোমবার রাতেই শাকিবকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে দায়িত্বরত চিকিৎসকরা ইসিজি সহ পরিক্ষা অন্তে পরের দিন ৩১ মার্চ মঙ্গলবার ঔষুধ লিখেদিয়ে শাকিবকে ছাড়পত্র দেয়।

ছাড়পত্র পেয়ে শাকিবকে নিজ বাড়িতে নিয়ে আসার পরের দিন ১ এপ্রিল বুধবার বিকালে ফের শাকিব অসুস্থ্যতা বোধ করলে সাথে সাথে বিকালেই ফের শাকিবের পরিবারও নুর হোসেন মাসুম রানার পরিবারের লোকজনসহ প্রতিবেশীরা শাকিবকে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে দ্বায়িত্বরত চিকিৎসকরা শাকিবকে মৃত ঘোষণা করেন।

মহূর্তের মধ্যেই খেলার সময় বল ধরতে গিয়ে ব্যাটের আঘাতে সাকিবের মৃত্যুর খবর ছড়িয়ে পরলে তার খেলার ও মাদ্রাসার সহপাঠিসহ গ্রামের লোকজনের মাঝে শোকের ছাঁয়া নেমে আসে। বিডিটুডেস/এএনবি/ ০৩ এপ্রিল, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five + nine =