English Version

গুরুকুল স্পেশালাইজড ম্যাটস শিক্ষার্থীদের র‌্যাগ-ডে উদযাপিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

তামীম আদনান, কুষ্টিয়া: একজন শিক্ষার্থীর জন্যে কলেজ হলো চরম ও পরম আকাঙ্খার জায়গা। কলেজে আসার প্রথম দিন থেকেই ক্যাম্পাস, বন্ধু-বান্ধব নিয়ে সে নানা রকমের স্বপ্ন বুনতে থাকে। সারাদিন ঘুরে বেড়ানো, বন্ধুদের সঙ্গে আড্ডা, দিয়ে সময় পার। এভাবে কলেজ তার কাছে হয়ে ওঠে মমতাময়ী মায়ের মতো আপন। ছুটির দিনগুলোয় বাসায় গেলেও প্রাণের ক্যাম্পাসে তার মন পড়ে থাকে। শুধু ভাবতে থাকে কখন যাব প্রিয় আঙিনাতে।

ক্যাম্পাসে বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা, ঘোরাঘুরি, ক্লাস এভাবে পার হয় জীবনের সব থেকে সেরা দিনগুলো। কখন যে সময় চলে যায় কেউ টের পায় না। তিন’টি বছর পার হওয়ার সঙ্গে সঙ্গে বেজে ওঠে বিদায়ের ঘণ্টা। শিক্ষাজীবনের সেই মধুময় দিনগুলো বিদায়ী শিক্ষার্থীর পিছু ডাকে। আর মধুময় দিনগুলোর স্মৃতি হৃদয়ের ফ্রেমে বেধে রাখতে, স্মরণীয় করে রাখতে আনন্দে, উচ্ছ্বাসে, শ্লোগানে, রঙে-রূপে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে র‌্যাগ-ডে পালন করেন শিক্ষার্থীরা।

র‌্যাগ-ডে একটি ইংরেজি প্রবাদ। যার বাংলা অর্থ পড়ালেখা শেষের হৈ চৈ পূর্ণ দিন। ঘটা করে শিক্ষার্থীরা ক্যাম্পাসের এ বিদায়ী অনুষ্ঠান পালন করেন নাচ-গান আর হাসি-তামাশার মাধ্যমে। আর এ সবের মাধ্যমেই নিজেদেরকে স্মরণীয় করে রাখল স্পেশালাইজড ম্যাটসের ১৬-১৭ ব্যাচের শিক্ষার্থীরা। উৎসবমুখর পরিবেশে উদযাপিত হলো গুরুকুল শিক্ষা পরিবারের ম্যাটস বিভাগের ২০১৬- ১৭ সেশনের ‘র‌্যাগ ডে’। রবিবার (০৩ নভেম্বর) সকাল থেকে নানা কর্মসূচির মাধ্যমে ম্যাটস বিভাগের ২য় ব্যাচের ‘র‌্যাগ ডে- ২০১৯’ উদযাপন করা হয়। বিডিটুডেস/এএনবি/ ০৩ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 + two =