English Version

গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচন: ভোটের আলোচনা ও প্রচারণায় সরগরম নির্বাচনী মাঠ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আ: খালেক মন্ডল, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচন সামনে রেখে পুরোদমে জমে উঠেছে নির্বাচনি মাঠ। প্রার্থীদের প্রচারণায় এই মাঠ এখন দারুণ ব্যস্ত। দিনভর ও রাতের একটা অংশ জুড়ে প্রার্থীরা গোটা পৌরসভায় তাদের নির্বাচনি এলাকাগুলো চষে বেড়াচ্ছেন।

নিজ নিজ দলের প্রার্থীকে বিজয়ী করতে প্রচারণায় আছেন বড় দলগুলোর নেতাকর্মীরা। এতে পিছিয়ে নেই স্বতন্ত্র মেয়র প্রার্থীরা এবং সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলরদের কর্মী-সমর্থকরাও। উৎসবমুখর পরিবেশে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।

ভোটারদের উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে চাচ্ছেন ভোট। প্রার্থীদের আন্তরিকতা থেকে বাদ পড়েননি যারা ভোটার নয় তারাও। তাদের কাছেও দোয়া চেয়েছেন প্রার্থীরা। এছাড়া সভা, মিছিল, পোস্টারিং, মাইকিং, লিফলেট বিতরণসহ চলেছে নানাভাবে প্রচারণা। মূলত মনোনয়নপত্র জমা দেয়ার পর থেকেই পৌর শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় প্রার্থীরা প্রচারণায় নামেন।

তবে প্রচারণা জমে উঠতে শুরু করে গত ১১ জানুয়ারী প্রতীক বরাদ্দের পর। ওইদিন থেকেই পোস্টারিং, মাইকিং, সভা-সমাবেশ শুরু হয়, যা ইতোমধ্যে পেয়েছে ভিন্ন মাত্রা। ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের পক্ষে আলাপ-আলোচনা ও প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর এলাকা।

পৌরসভা নির্বাচনের ঢেউ লেগেছে এ পৌরসভার পাশ্ববর্তী ইউনিয়নগুলোতেও। গোবিন্দগঞ্জ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মো. খন্দকার জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপির ফারুক আহম্মেদ (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী শহীদ পরিবারের সন্তান মো মুকিতুর রহমান রাফি (নারিকেল গাছ), স্বতন্ত্র প্রার্থী জহুরা খাতুন আনিকা (মোবাইল ফোন), ইসলামি আন্দোলন বাংলাদেশ আনিছুর রহমান (হাত পাখা)।

পাঁচ মেয়র প্রার্থীসহ ১২টি সংরক্ষিত নারী কাউন্সিলর ও ৪১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং তাদের সমর্থক কর্মীরা সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকার অলিগলি। দুপুরের পর মাইকে প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে চলছে জোর প্রচারণা।

এবার গোবিন্দগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে ভোটকেন্দ্র ১৫টি, বুধ ৯২টি। ভোটকক্ষে ২৯ হাজার ৯শ ৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৬শ’ ৭৪ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৩শ’ ৫ জন। বিডিটুডেস/এএনবি/ ১৪ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − five =