English Version

চট্টগ্রাম উত্তর জেলা সবুজ পরিবেশ আন্দোলনের বৃক্ষরোপন ও বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জান্নাত, স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম): “এই ব-দ্বীপটাকে (বাংলাদেশ) বাঁচাতে হলে বৃক্ষরোপণের বিকল্প নেই” -মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সারাদেশ মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন করছে। মুজিব বর্ষে জাতির পিতার স্মরণে সারাদেশে শত প্রজাতির বৃক্ষরোপণ করছে পরিবেশবাদী সংগঠন গ্রীন এনভায়রণমেন্ট মুভমেন্ট (সবুজ পরিবেশ আন্দোলন)।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন ও বিতরণ অভিযান বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটি কর্তৃক অনুমোদিত “সবুজ পরিবেশ আন্দোলন” চট্টগ্রাম উত্তর জেলা শাখার উদ্যোগে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচীর আজ হাটহাজারী পর্বের কর্মসূচী উদ্বোধন করে হাটহাজারী উপজেলা প্রশাসন।

পাহাড়-নদী-সাগর বেষ্টিত প্রাকৃতিক নৈসর্গের লীলাভূমি চট্রগ্রাম। কর্ণফুলি-হালদার দূষণ প্রতিরোধ, পাহাড় কাটা, বৃক্ষনিধন বন্ধ করে বৃক্ষরোপণের মধ্যদিয়ে চট্রগ্রামের সৌন্দর্য আরো কিছুটা বাড়িয়ে দিতে “সবুজ পরিবেশ আন্দোলন” এর এই ছোট প্রয়াস। অন্যরা এগিয়ে আসবেন বলে এই আশাও করছেন উক্ত সংগঠনের নেতৃবৃন্দরা।

“গ্রীন এনভায়রণমেন্ট মুভমেন্ট” বা “সবুজ পরিবেশ আন্দোলন” চট্রগ্রাম উত্তর জেলার এই আয়োজনে অংশগ্রহন করেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমিন এবং “গ্রীন এনভায়রণমেন্ট মুভমেন্ট” চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি জনাব রুবেল, সাধারণ সম্পাদক জনাব মহিন সহ অন্যান্য সদস্যবৃন্দ।

“গ্রীন এনভায়রণমেন্ট মুভমেন্ট” চট্টগ্রাম উত্তর জেলা আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন সাবেক ছাত্রনেতা ও তরুণ আওয়ামী লীগ নেতা মোহাম্মদ রাশেদুল ইসলাম রাসেল। উক্ত সংগগঠনের শপথ হচ্ছে “বাসযোগ্য বাংলাদেশ বিনির্মান”।

উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী উপজেলা হাটহাজারী উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের সহায়তায় বৃহসপতিবার সকাল ১০টায় উদ্বোধন করা হয় এবং পুলিশ প্রশাসনের সাথে বিকালে কর্মসূচীর সমাপ্তি হয়। এবং সারা মাস ব্যাপী উত্তর চট্টগ্রামের প্রতিটি উপজেলার প্রতিটি ইউনিয়ন-ওয়ার্ডে উক্ত কর্মসূচী চলবে।

উক্ত সংগঠনের পক্ষ থেকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমীনকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। উক্ত কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করেন এডিশনাল এসপি (হাটহাজারী সার্কেল, চট্টগ্রাম নর্থ) জনাব চঞ্চল মাসুম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমীন এবং হাটহাজারী সার্কেল এর এডিশনাল এসপি জনাব চঞ্চল মাসুম।

সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগ এর বন ও পরিবেশ সম্পাদক জনাব দেলোয়ার হোসেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রচার ও প্রকাশনা কমিটির সাবেক সদস্য জনাব মো: রাশেদুল ইসলাম রাসেল। বিডিটুডেস/এএনবি/ ১১ জুলাই, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three + 3 =