English Version

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় স্টিভ রোডস

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে স্টিভ রোডসকে। বিশ্বকাপ থেকে ফিরেই তার এ বিষয়ে সমঝোতার কথা জানায় বিসিবি। এদিকে শ্রীলঙ্কা সফরের জন্য একেবারেই সময় হাতে নেই টাইগারদের। এ মাসের শেষ দিকেই লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে মাশরাফিরা। রোডস না থাকায় এবং নতুন কোচ না পাওয়ায় এই সিরিজের কোচ কে হচ্ছেন তা নিয়ে আলোচনা ছিল বেশ। আর এর মধ্যে যে নামটি সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল তা হল- খালেদ মাহমুদ সুজন।

তবে অস্থায়ীভাবে বাংলাদেশ দলের কোচ হবেন না বলে জানিয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক। তিনি বলে আসছিলেন, স্থায়ীভাবে কোচ করা হলেই কেবল টাইগারদের দায়িত্ব নিবেন তিনি। অন্যথায় জাতীয় দেলের কোচ হিসেবে কাজ করবেন না। তবে ওই অবস্থান থেকে সরে এসেছেন সুজন। শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। চাণ্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পরও অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়েছিলেন সুজন। তবে এবার অন্তর্বর্তীকালীন দায়িত্ব নিতে অস্বীকার করেছিলেন। দীর্ঘ মেয়াদে না হলে দায়িত্ব নিবেন না বলে জানিয়েছিলেন।

তবে শেষ পর্যন্ত আকরাম খানের কথায় দায়িত্ব নিতে রাজি হন তিনি। ‘হ্যাঁ, আমি চেয়েছিলাম দীর্ঘমেয়াদী কোচ হতে। বোর্ডের সাথে আমার ঐভাবে আলোচনা হয়নি। আকরাম ভাই বলেছে বর্তমানে দলের যেহেতু কোচ নেই তাই তুই দেখাশোনা কর দলের। আনুষ্ঠানিকভাবে কোনো কথাবার্তা হয়নি বোর্ডের সঙ্গে। সবচেয়ে বড় কথা, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে দীর্ঘ সময় ধরে রয়েছি এবং সব সময় একটা কথা বলি, দেশের স্বার্থে আমি কাজ করি।’ ‘দেশের প্রয়োজন বিধায় করছি।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

তবে, বোর্ডের সঙ্গে এই ব্যাপারে কথা বলবো। আমি সঠিক জানি না কী হিসেবে আমি রয়েছি। আমরা নতুন কোচ পেতেও পারি। যদি পাই তাহলে তো অবশ্যই ভালো। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে বিষয়টি আরও পরিস্কার হবে। আপাতত যে দায়িত্ব দেয়া হয়েছে সেটাই পালন করার চেষ্টা করি। যেহেতু আকরাম ভাই দায়িত্ব দিয়েছে… দেখা যাক ভবিষ্যতে কী হয়।’ শ্রীলঙ্কা সফরের জন্য ১৪ সদস্যের দল এরিমধ্যে ঘোষণা করেছে বিসিবি। সময় টিভি অবলম্বনে, বিডিটুডেস/আরএ/১৭ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × two =