English Version

চুয়াডাঙ্গায় ২ দিন ব্যা­পী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহর উদবোধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হাফিজুর রহমান কাজল, চুয়াডাঙ্গা: ‘জ­লবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় দুই দিনব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্র­যুক্তি সপ্তাহর উদ্বো­ধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় চু­য়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধায়নে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সদর উপজে­লা প্রশাসনের আয়োজনে বেলুন উড়িয়ে এ সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

পরে সদর উপজেলার ফিরোজ মঞ্চে সদর উপজেলা নি­র্বাহী কর্মকর্তা ওয়া­শীমুল বারীর সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সর­কার। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, মহিলা ভাইস চেয়ার­ম্যান শাহাজাদি মিলি ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহানের সঞ্চা­লনায় সভায় স্বাগত বক্ত­তব্য রাখেন উপজেলা মা­ধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা।

অনুষ্ঠানে জেলা প্র­শাসনের নির্বাহী ম্যা­জিস্ট্রেট আমজাদ হোসে­ন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানি মাসুম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাস­রুর, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হান্নানসহ বিভি­ন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মেলার প্রধান উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করে তোলা। বর্তমানে বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে বেকার যুবকরা ঘরে বসে আয় করতে পারছে। নতুন নতুন আবিস্কারের মাধ্যমে একদিন শিক্ষার্থীরাই দেশকে এগিয়ে নিয়ে যাবে। শিক্ষার্­থীরাই আগামীদিনের দেশ গড়ার কারিগর। মেলায় ১৬টি স্টল স্থান পেয়ে­ছে। প্রতিটি স্টলে নি­ত্য নতুন আবিস্কার প্রদর্শন করছে ক্ষুদে বিজ্ঞানিরা। পরে স্টলগুলো পরিদর্শন করেন অতিথিবৃন্দ। বিডিটুডেস/এএনবি/ ২৬ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − fifteen =