English Version

চৌগাছার আরো ৫০০ পরিবারে মাসুদ চৌধুরীর খাদ্য সহায়তা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আব্দুল আলীম, চৌগাছা (যশোর): যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে শনিবার আরো ৫০০ পরিবারে চাল-ডালসহ নিত্যপণ্য প্রদান করা হয়েছে। এ নিয়ে গত সাত দিনে তিনি ২ হাজার ৮ শত পরিবারে ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা দিলেন।

শনিবার বিকাল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত তিনি উপজেলার ফুলসারা ইউনিয়নের ফুলসারা, স্বরূপদাহ ইউনিয়নের দিঘড়ী, সাঞ্চাডাঙ্গা, খড়িঞ্চা, টেঙ্গুরপুর, স্বরূপদাহ, মাধবপুর ও গয়ড়া, সুখপুকুরিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামে এই খাদ্য সহায়তা প্রদান করেন। একইসাথে খাদ্য বিতরণকালে তিনি সাধারণ মানুষকে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে বুঝিয়ে তাদের বাড়িতে অবস্থান করতে অনুরোধ করেন।

প্রতি পরিবারে ৫ কেজি করে চাল, ডাল, আলু, মিষ্টি কুমড়ো, বেগুন, একটি করে সাবান, ১টি করে মাস্ক ও করোনা ভাইরাস সচেতনতা প্রচারপত্র বিতরণ করেন। করোনা ভাইরাসের কারণে হঠাৎ করেই কর্মহীন হয়ে পড়া দিন মজুর এসব পরিবারের মানুষকে খাদ্য সামগ্রী দিতে তিনি ‘ফুড ফর লাইফ’ নামে একটি বেসরকারি সেচ্ছাসেবী সংস্থার ব্যানারে খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছেন। একটি ট্রাকে করে তিনি এসব সামগ্রী নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ওইসব পরিবারের সদস্যদের খাদ্যসামগ্রী দিচ্ছেন।

এর আগে শুক্রবার পাতিবিলা ইউনিয়নের পাতিবিলা ও নিয়ামতপুর, হাকিমপুর ইউনিয়নের দেবীপুর ও হাকিমপুর, নারায়নপুর ইউনিয়নের চাঁদপাড়া, বাদেখানপুর ও পেটভরা এবং চৌগাছা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাজীপাড়া-ঋষিপাড়ায় খাদ্য সামগ্রী পৌছান।

বৃহস্পতিবার ফুলসারা ইউনিয়নের বলিদাপাড়া, নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা, চৌগাছা সদরের কয়ারপাড়া, পৌরসভার মাঠপাড়া পাড়া ও ঋষিপাড়া, ধুলিয়ানি ইউনিয়নের ফতেপুর গ্রামে, বুধবার উপজেলার ফুলসারা ইউনিয়নের জামিরা উত্তর ও দক্ষিণ পাড়া, চৌগাছা পৌরসভার ৭নং ওয়ার্ডের বস্তিপাড়া, জগদীশপুর ইউনিয়নের মাড়ুয়া, কান্দি, আড়কান্দি ও স্বর্পরাজপুর গ্রামের ৩৫০ পরিবারে খাদ্য সহায়তা দেন।

মঙ্গলবার উপজেলার পুড়াপাড়া, পৌরসভার ৪নং ওয়ার্ডের আদিবাসি পাড়া, চৌগাছা সদর ইউপির কয়ারপাড়া, লস্কারপুর ও সিংহঝুলি ইউনিয়নের নিউমার্কেট এলাকার প্রায় চারশত পরিবারে খাদ্য সহায়তা দেন। সোমবার পৌরসভার ৩নং ওয়ার্ডের তারিনিবাসসহ বিভিন্ন এলকায় তিনশতাধিক, রবিবার তার নিজের ফুলসারা ইউনিয়নের জামিরা, আফরা ও সলুয়া ঋষিপল্লীর ২ শতাধিক পরবারে তিনি খাদ্য সহায়তা প্রদান করেন।

উপজেলা আওয়াসী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এই যুদ্ধে জয়লাভ করতে হলে প্রত্যেককে ঘরে থাকা নিশ্চিত করতে হবে। এ কারণে আমি সমাজের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এই পরিস্থিতিতে সমাজের সকল বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানো জরুরি বলে মনে করছি।

এসময় তার সাথে ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর সোহেল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু,

শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বুকল, বল্লভপু গ্রামের ইউপি সদস্য সাইফুল ইসলাম বিশ্বাস, চৌগাছা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন, রুবেল হোসেন, সোহেল রানা, ফুড ফর লাইফ স্বেচ্ছাসেবি সংগঠনের সদস্য মারুফ আহমেদ রাব্বি, আল আমিন, শরিফুল ইসলাম, চঞ্চল আহমেদ, রিয়াজ মাহমুদ, হিমেল প্রমুখ। বিডিটুডেস/এএনবি/ ০৪ এপ্রিল, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 + 6 =