English Version

চৌগাছায় ফ্রিতে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত, চলবে আগামীকাল পর্যন্ত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আব্দুল আলীম, চৌগাছা: যশোরের চৌগাছায় ঢাকাস্থ্য চৌগাছা সমিতির উদ্যোগে দু’দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প শুরু হয়েছে। সোমবার (ডিসেম্বর) সকাল ৯ টায় মৃধাপাড়া মহিলা কলেজ মাঠে ক্যাম্পের উদ্বোধন করেন সমিতির সভাপতি ও চৌগাছার কৃতি সন্তান লেফটেন্যান্ট জেনারেল (এলপিআর) মুহম্মদ হাবিবুর রহমান খাঁন। এ সময় তিনি বলেন, দেশে এখন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় চিকিৎসাসেবার মানোন্নয়ন ঘটেছে। সরকারের পাশাপাশি আমাদের যে যার অবস্থান থেকে এই সেবা আরো এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ঢাকাস্থ্য সমিতির পক্ষ থেকে দুই দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে অত্র এলাকার অসুস্থ্য রোগীদের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা দেখানো হচ্ছে। এছাড়া বিনামূল্যে ওষুধও প্রদান করা হচ্ছে। গুরুতর অসুস্থ্য রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে নেয়া হবে। এ সময় তিনি ফ্রি মেডিকেল ক্যাম্পের সার্বিক কার্যক্রম বাস্তবায়নের জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক যুগ্ম সচিব এম ইদ্রিস সিদ্দিকী, উপদেষ্টা প্রকৌশলী আমিনুর রহমান, সাবিনা রহমান খাঁন, আহসান হাবিব, এ্যাড. এবিএম আহসানুল হক আহসান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শেখ মাসুম কামাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সামছুল আলম, মাহাবুর রহমান মিলন, মাহবুব রহমান খাঁন, সাহাঙ্গীর আলম, ডাক্তার আশিকুর রহমান প্রমুখ।

অন্যান্যের মধ্যে মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহদিুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, তবিবর রহমান খাঁন, জেলা পরিষদ সদস্য হবিবর রহমান হবি ও দেওয়ান তৌহিদুর রহমানসহ স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ ও কয়েক হাজার রোগী সাধারণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গতঃ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডাক্তার মিজানুর রহমানের তত্ত্বাবধানে দেশের স্বনামধন্য ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসকগণ এবং চৌগাছায় কর্মরত চিকিৎসকগণের সমন্বয়ে মেডিসিন, নিউরো মেডিসিন, হৃদরোগ, কিডনী-ইউরোলোজি, নাক-কান, গলা, জেনারেল সার্জারী, কলোরেষ্টার, চর্ম-এলার্জী, গাইনী, শিশু, চক্ষু, অর্থোপেডিক্স, দন্ত এবং ফিজিওথেরাপী বিভাগে বিশেষজ্ঞ ডাক্তারগণ চিকিৎসাসেবা প্রদান করেন। উদ্বোধনের দিনেই প্রায় ৫ হাজার রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এই চিকিৎসা সেবা আজ মঙ্গলবার অব্যহত থাকবে বলে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ জানিয়েছেন। বিডিটুডেস/এএনবি/ ৩০ ডিসেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 1 =