English Version

চৌগাছায় ৩৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আব্দুল আলীম, চৌগাছা (যশোর): যশোরের চৌগাছায় করোনাভাইরাস প্রতিরোধের প্রস্তুতি হিসেবে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। মঙ্গলবার সকালে আইসোলেশন কর্ণারের জন্য প্রাথমিকভাবে সরকারি কলেজে ৩৫’টি বেড প্রস্তুত করা হয়েছে।

এছাড়া ২’শ বেড প্রস্তুতের কাজ চলছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম ও সরকারী হাসপাতালের টি এস ডা: লুৎফুন্নাহার উপস্থিত ছিলেন। দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে মানুষ ইতোমধ্যে ৩ জনের মৃত্যুতে দেশের সর্বত্রই দেখা দিয়েছে আতংক। এ আতংক এখন উপজেলার শহর ও শহরতলীতে ছড়িয়ে পড়েছে।

এমন এক পরিস্থিতিতে সারা দেশের ন্যায় চৌগাছাতে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ উদ্যোগ গ্রহন করেছেন। যদি কেউ এই ভাইরাসে আক্রান্ত হয় তার চিকিৎসা সেবা দিতে প্রস্তুত করা হয়েছে ৩৫টি বেড। হাসপাতালের অন্য রোগীদের সুরক্ষার কথা বিবেচনা করে সরকারি কলেজের শহীদ জিয়া আবাসিক হলে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফুন্নাহার জানান, সরকারের নির্দেশক্রমে আমরা বর্তমানে ৩৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত করেছি। আগামী ২দিনের মধ্যে আরো ২’শ বেড প্রস্তুত করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, চৌগাছাতে যদি কোনো ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়, তাহলে ওই রোগীর সেবা নিশ্চিত করার লক্ষ্যে আইসোলেশন কর্ণার প্রস্তুত করা হয়েছে। পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যা যা করোনীয় সেটা করতে আমরা প্রস্তুত।

এছাড়া চিকিৎসা সেবা দিতে গিয়ে যদি মেডিকেল টিমের কেউ অসুস্থ্য হয়ে পড়েন তাদের জন্যও আলাদা একটি আইসোলেশন ইউনিট রাখা হয়েছে বলে তিনি জানান। এছাড়া নোভা এইড ও সরকারি কলেজে বেড প্রস্তুত কাজ চলছে। বিডিটুডেস/এএনবি/ ২৫ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × four =