English Version

জবই বিল সফর করলেন বিভাগীয় বন কর্মকর্তা!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: উত্তরবঙ্গ তথা রাজশাহী বিভাগের প্রকৃতির অপার সম্ভাবনাময় নওগাঁর সাপাহার উপজেলায় অবস্থিত জবই বিল। বিগত কয়েক বছর ধরে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাপাহার উপজেলা প্রশাসন, বন বিভাগ ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজকল্যাণ সংস্থার প্রচেষ্ঠায় দেশি ও পরিযায়ী পাখি মুখরিত থাকে এ বিলটি।

বর্তমানে দেশি ও পরিযায়ী পাখির অবাধ বিচরণ ও নয়নাভিরাম দৃশ্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমণ পিপাসুর সমাগম ঘটে জবই বিলে। বিলটির কোনো এক অংশে সরকারিভাবে পাখি ও মৎস সংরক্ষিত অঞ্চল করা যায় কী না তার সম্ভাবনা দেখতে মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর বিকেলে সামাজিক বন বিভাগ রাজশাহীর বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান জবই বিল সফরে আসেন।

এসময় জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি সোহানুর রহমান সবুজ বিলের পাখি, মৎস ও পর্যটন সম্পকিত বিস্তারিত তাকে জানান।

অন্যান্যের মধ্যে বিভাগীয় বন কর্মকতা, জেলা বন কর্মকর্তা, উপজেলা বন কর্মকর্তা ও জবই বিল জীববৈচিত্র্য সংরক্ষণ ও সমাজকল্যাণ সংস্থার সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন বিভাগীয় বন কর্মকর্তা। বিডিটুডেস/এএনবি/ ১৬ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 3 =