English Version

জবিতে পিএইচ.ডি সেমিনার অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মেহরাবুল ইসলাম সৌদিপ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা (১৯৪৭-২০১০)’ শিরোনামে পিএইচ.ডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর ২০২০) বাংলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা (১৯৪৭-২০১০)’ শিরোনামে পিএইচ.ডি সেমিনারে ‘বাংলাদেশের (১৯৪৭-২০১০) উপন্যাসে উদ্বাস্তুদের জীবন সংকট: একটি পর্যালোচনা’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপিত হয়।

এসময় বাংলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী এবং উক্ত পিএইচ.ডি গবেষনার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস উপস্থিত ছিলেন।

পিএইচ.ডি গবেষণার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, করোনার মধ্যেও গবেষকদের কার্যক্রম চলছে। এটি একটি ভালো দৃষ্টান্ত। গবেষকদের থিসিস জমা দেয়ার জন্য করোনা ঝুঁকি নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠানে এসেছেন শিক্ষক-শিক্ষার্থীরা এবং আলোচনা বাংলাদেশের উপন্যাসে দেশভাগ ও সাম্প্রদায়িক দাঙ্গা নিয়ে অনুষ্ঠানে আলোচনা করা হয়।

উল্লেখ্য যে, অনুষ্ঠানে বাংলা বিভাগের চারজন শিক্ষকসহ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মিঠুন মিয়া ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জনাব এস. এম. তানভীর আহমদ উপস্থিত ছিলেন। বিডিটুডেস/এএনবি/ ২৯ অক্টোবর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × three =