English Version

জামালগঞ্জের নোয়াগাঁও বাজারে গোল বৃত্ত রেখা টেনে জরুরী ঔষধ বিক্রি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো: আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলাধীন নোয়াগাঁও বাজারে আরাফাত ফার্মেসির সামনে চলমান করোনা ভাইরাসের আক্রমন থেকে বাঁচতে গোল বৃত্ত টেনে জরুরী ঔষধ বিক্রি চলছে।

বিভিন্ন গ্রাম থেকে আগত রোগী বা রোগীদের আত্নীয় স্বজন সরকারের লক ডাউনকে সম্মান করে বেড় হচ্ছেনা বাসা বাড়ি থেকে ব্যতিক্রম নেই নোয়াগাঁও বাজারেও, কিন্তু জরুরী ঔষধ ও খাবারের জন্য আসলেও চলছে গোল বৃত্তের লাইনে দাঁড়ানোর সিরিয়াল। তারপরেও মানুষজনের ভাষ্য আমরা সুস্থ ও নিরাপদ থাকতে চাই।

সরেজমিনে দেখা যায়, নোয়াগাঁও বাজারের মুদি দোকান ও নিত্য প্রয়োজনীয় খাবারের দোকান ছাড়া বাকি সবই বন্ধ। তবে দুঃখে দিন কাটাচ্ছেন এ এলাকার হত দরিদ্র পরিবারগুলো। একজন দিন মুজুর বলেন, সরকারের ত্রাণ তহবিলের পক্ষ থেকে আমাদের জন্য যে ত্রাণ আসছে এগুলো তো সীমিত আমরা সবাই তা পাবো না। আমাদের দাবি সঠিক বন্টনের পাশাপাশি ত্রাণ আরো বাড়ানো হোক।

আরাফাত ফার্মেসির সত্তাধারী ডাঃ রিয়াজ উদ্দিন এই পত্রিকার জামালগঞ্জ উপজেলা প্রতিনিধিকে বলেন, আমি প্রথম থেকেই আমার এখানে আগত সকলের সুরক্ষায় সাবান পানির ব্যবস্থা করেছিলাম, কিন্তু আশ্চর্যের বিষয় হলো আমাদের ভাটি অঞ্চলের মানুষ এগুলো মানতেই রাজি না।

তাই আজ ২৯ মার্চ সকাল থেকেই এ পদ্ধতি অবলম্বন করতে হয়েছে। আসলে আমরা একটু সচেতন হলেই আমার বিশ্বাস অন্যান্য রাষ্ট্রের মতো আমাদের দেশে এতো ক্ষতি হবে না। আর যদি এখনো আমরা সচেতন না হই তাহলে আফসোসের শেষ থাকবে না। আসুন করোনা ভাইরাসে আতঙ্কিত নয়, সচেতনতায় আমাদের হবে জয়। বিডিটুডেস/এএনবি/ ২৯ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × two =