English Version

জামালগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা নিষিদ্ধ চাই পুড়িয়ে ছাই

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো: আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ ৩১ মে বিকালে জামালগঞ্জ ও সাচনা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিত দেব। এ সময় তাঁর সাথে ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা অমিত পণ্ডিত, জামালগঞ্জ থানার পুলিশ পরিদর্শক জিয়াউর রহমানসহ সঙ্গীয় ফোর্স।

জানা যায়, সাচনা বাজারের সিএনবি রোডে দীর্ঘদিন যাবৎ মাছ ধরার নিষিদ্ধ প্লাস্টিক চাই বিক্রি করে আসছিলেন জামালগঞ্জ উত্তর ইউনিয়নর উত্তর কামলাবাজ গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে আব্দুস সালাম ও একই ইউনিয়নের মৃত বীরেন্দ্র রায়ের ছেলে নিতাই রায়।

গোপন সংবাদের ভিত্তিতে তাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে ১ হাজার ৫২০টি চাই এবং ফেনারবাঁক ইউনিয়নের রাজাপুর গ্রামের মো. ইসলাম উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন ও একই গ্রামের মৃত আমজদ আলীর ছেলে জিয়ারুল হাসন অটোরিক্সাযোগে নিষিদ্ধ চাই কিনে বাড়ি নেয়ার পথে তাদের গতিরোধ করে ২৫০টি চাই জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

যার বাজার মূল্য প্রায় ৭০ হাজার টাকা। মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের ১৯৫০ এর ৩ ধারা ও বাংলাদশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫-৬ এর (ক) ধারায় এ অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও সাচনা বাজার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ১৫২ ধারায় তমা মিষ্টি ঘরকে ৫শ’টাকা জরিমানা করা হয়। বিডিটুডেস/এএনবি/ ৩১ মে, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × 2 =