English Version

জোম ভিডিওর মাধ্যমে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো: আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ: সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের কারণে ভার্চুয়াল এ্যাপস জোম ভিডিওর মাধ্যমে “মহামারী কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীদের সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভার্চোয়েল জোম সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব। সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য্যরে সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে জোম ভিডিওতে ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রানী তালুকদার,

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মঈন উদ্দিন আলমগীর, ভিডিও ভার্চোয়েল জোম এপসে কথা বলেন সীমান্তিকের ফিল্ড অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা সাংবাদিক ফোরাম সভাপতি মোঃ ওয়ালী উল্লাহ সরকার, এফডাব্লিউডি বাসন্তী রানী তালুকদার, পরিবার পরিকল্পনা পরিদর্শক গিরীদারী পাল প্রমুখ।

২০২০ সালে এফডাব্লিউডি হিসাবে শ্রেষ্ঠ হয়েছেন বাসন্তী রানী তালুকদার, এফডাব্লিউএফএ শ্রেষ্ঠ হয়েছেন লাকী রানী তালুকদার, পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসাবে শ্রেষ্ঠ হয়েছেন গিরীদারী পাল, ভীমখালী এফডাব্লিউসি হিসাবে শ্রেষ্ঠ হয়েছেন ভীমখালী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, পরিবার পরিকল্পনা মা ও শিশুর স্বাস্থ্য হিসাবে শ্রেষ্ঠ হয়েছেন জামালগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ, উপজেলায় বেসরকারী স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান হিসাবে শ্রেষ্ঠ হয়েছেন সীমান্তিক বাংলাদেশ।

সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন করোনা কোভিড-১৯ এর কারণে জোম এপসের মাধ্যমে সভা করতে হয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক কাজ করে যেতে হবে। সবাই যেন স্বাস্থ্য বিধি মেনে চলে সে ব্যাপারে সকলকে সচেতন করে তুলতে হবে। আমাদের মা ও শিশুর পরিচর্যা অত্যন্ত গুরুত্ব সহকারে করতে হবে।

যেকোনো দূর্যোগ মহামারীতে সতর্ক থেকে কর্মের মাধ্যমে সফলতা আনতে হবে। স্বাস্থ্য খাতে বর্তমান সরকার খুবই আন্তরিক। তাই আমাদেরকে আন্তরিকতা ও সততার সহিত মানুষের সেবা করতে হবে। বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোতে আশ্রয় কেন্দ্রের ব্যবস্থা করতে হবে। যারা বিভিন্ন বিষয়ের উপর শ্রেষ্ঠ হয়েছেন তারা যেন আগামীতে জেলায় শ্রেষ্ঠ হতে পারেন সে ব্যাপারে মনোযোগ সহকারে কাজ করে যেতে হবে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা থাকবে।বিডিটুডেস/এএনবি/ ১১ জুলাই, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × 1 =