English Version

টেন্ডুলকার বিশ্বের সেরা বোলার বললেন বুমরাহকে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচিন টেন্ডুলকার। ক্রিকেট থেকে বিদায় নেয়ার পর থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। নিজ হাতে শেখাচ্ছেন মুম্বাইর ক্রিকেটারদের। যখন যার প্রতি মুগ্ধ হন তখন তাকে প্রশংসায় ভাসাতে একটুও কার্পণ্য করেন না ক্রিকেট ইতিহাসের সেরাদের একজন। এবার মুগ্ধ হলেন স্বদেশী ও মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জসপ্রতি বুমরাহর বোলিং দেখে।

ফাইনালের মতো বড় মঞ্চে ৪ ওভার বোলিং করে খরচ করেন মাত্র ১৪ রান, নেন ২টি উইকেট, জিতে নেন ফাইনাল সেরার পুরষ্কার। পুরো টুর্নামেন্ট জুড়েই এমন পারফরম্যান্স করা বুমরাহকে প্রশংসার সাগরে ভাসিয়েছেন শচিন। আরেক সাবেক তারকা যুবরাজ সিংয়ের সঙ্গে এক ক্রিকেট আড্ডায় বুমরাহকে এক বাক্যে বর্তমান বিশ্বের সেরা বোলার হিসেবে আখ্যায়িত করেন টেন্ডুলকার। সে আড্ডায় বুমরাহর বোলিং অ্যাকশনকে অদ্ভুত হিসেবে উল্লেখ করে যুবরাজ বলেন, ‘বুমরাহর বোলিং অ্যাকশনটাই অদ্ভুত। যে কারণে কখনোই ধারণা করা যায় না যে তার বলের গতি ঠিক কেমন হবে।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

আমি মনে করি সে তার ক্যারিয়ারের সেরা বোলিং করছে এখন…’ যুবরাজের এ কথা শেষ করতে না দিয়ে শচিন বলেন, ‘আমি রেকর্ডের ব্যাপারে জানি না। তবে বলে দিতে পারি, বর্তমান বিশ্বের বুমরাহই সবার সেরা বোলার। তবে আমি বিশ্বাস করি তার সেরাটা দেয়া এখনো বাকি রয়েছে।’ এবারের আইপিএলে অন্তত ৬০ ওভার বোলিং করা বোলারদের মধ্যে দ্বিতীয় সেরা ইকোনমি রেট বুমরাহর। তার ৬.৬৩ ইকোনমির চেয়ে এগিয়ে ছিলেন কেবল রশিদ খান (৬.২৮)। তবে উইকেট সংখ্যায় ঠিকই রশিদের (১৭) চেয়ে এগিয়ে ছিলেন বুমরাহ (১৯)। বিডিটুডেস/আরএ/১৪ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

15 + five =