English Version

ঠাকুরগাঁওয়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ হস্তান্তর

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ঠাকুরগাঁওয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। ২৩ জানুয়ারী শনিবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন।

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম একজন গৃহ ও ভূমিহীনের হাতে জমির দলিল তুলে দিয়ে একযোগে এ কার্যক্রমের সাথে মিলিত হন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সাদেক কুরাইশী,

সহ সভপাতি মাহাবুবুর রহমান খোকন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী সহ জেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এ সময় ভূমিহীণ ও গৃহহীণদের জন্য প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে মোট ৬৬ হাজার ১শ ৮৯টি ঘর উদ্বোধন করেন। এর মধ্যে প্রথম পর্যায়ে উদ্বোধনের জন্য ঠাকুরগাঁও জেলায় সর্বমোট ৭৯২টি ঘর প্রদান করা হয়।

এর মধ্যে সদর উপজেলায় ৩৩৪টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৫টি, রাণীশংকৈল উপজেলায় ৭০টি, হরিপুর উপজেলায় ২৩৭টি, এবং পীরগঞ্জ উপজেলায় ৮৬টি। এছাড়াও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ২শ ১৭টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান আছে বলে জানান জেলা প্রশাসক। বিডিটুডেস/এএনবি/ ২৩ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − 1 =