English Version

ডোমারে আবারও হাড় কাঁপানো শীত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হরিদাস রায়, ডোমার (নীলফামারী): পৌষের শীতের রেস কাটতে না কাটতেই মাঘের শুরুতেই নীলফামারীর ডোমারে আবারও হাড় কাঁপানো শীত জেঁকে বসেছে। সেই সাথে বইছে মৃদু শৈত্য প্রবাহ। গত দু’দিন ধরে মৃদু শৈত্য প্রবাহ আর উত্তরের হিমেল বাতাসে এ জেলার জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। বিকাল পর্যন্ত ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে থাকছে পথ-ঘাট। মধ্যরাত থেকে পরের দিন সকাল ১১টা পর্যন্ত বৃষ্টির মতো ঝড়ছে কুয়াশা।

সবচেয়ে বেশী বেকায়দায় পড়েছে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষজন। তীব্র শীতের কারণে তারা কাজে যেতে পারছেন না তারা। দিনভর বাড়ীতে খড়কুটে জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন তারা। যানবাহনগুলোকে দিনের বেলাও হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ফের শীতজনিত রোগের প্রাদুভাব দেখা দিয়েছে। স্থানীয় আবহাওয়া অফিস সুত্র মতে মঙ্গলবার নীলফামারীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

স্বাস্থ্যের খবর জানুন

রকি নামে এক ব্যবসায়ী জানান, দোকান বন্ধ করে বাড়ী যাওয়া কষ্টকর হয়ে পড়েছে। কুয়াশার ঘনত্ব এতটাই যে এক গজের মধ্যে কে রয়েছে তাও দেখা যাচ্ছে না। লাইট জ্বালিয়েও কোনো কাজে আসছে না। শাওন নামে এক ব্যবসায়ী জানান,শীতের কারণে মানুষজন বাজারে না আসায় মাগরিবের পরেই দোকানপাট বন্ধ করতে হচ্ছে। ফলে বেচাকেনা নাই বললেই চলে। বিডিটুডেস/এএনবি/ ২১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

15 − ten =