English Version

ডোমারে করোনায় অসহায় মানুষদের পাশে এসএসসি ৯০ ব্যাচ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হরিদাস রায়, ডোমার (নীলফামারী): মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই কথাটি আবারো প্রমাণ করলো ডোমার উপজেলার এসএসসি ৯০ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় ডোমার উপজেলায় বন্ধ রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান।

ছোট-বড় সকল দোকান-পাট বন্ধের পাশাপাশি বন্ধ রয়েছে যানবাহন এবং ট্রেন। শহরে দোকান-পাট বন্ধ থাকায় ও করোনা ভাইরাস প্রতিরোধে মানুষজন বাড়ীর বাইরে না আসায় অসহায় হয়ে পরেছে রিক্সা ও ভ্যান চালকরাও। গত কয়েকদিন থেকে দোকানপাট বন্ধ থাকায় কর্মহীন হয়ে পরেছে এলাকার মানুষ। ফলে অসহায় হয়ে পরেছে নিম্নবিত্ত, ও খেটে খাওয়া মানুষজন।

তেমনিভাবে অসহায় হয়ে রয়েছে ছোট দোকানদাররা, কর্মহীন হয়ে পরেছে হাজার হাজার মানুষ। অসহায় এইসব মানুষদের সংকট মুহুর্ত্তে তাদের মুখে হাসি ফোটাতে এগিয়ে এসেছে ডোমার উপজেলার এসএসসি ৯০ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। অসহায় মানুষদের পাশে দাড়ানোয় সকলেই প্রশংসা করছে তাদের।

রবিবার সকালে ডোমার ক্যাবল নেটওয়ার্ক অফিসের ছাদে এসএসসি- ৯০ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা উপজেলার বিভিন্ন এলাকার অসহায়, খেটে খাওয়া মানুষদের মাঝে চাল, আটা, ডাল, আলু, সাবান ও মাক্স বিতরণ করেন।

অসহায় মানুষরা এসব খাদ্যসামগ্রী পেয়ে আবেগ সংবরন করতে পারেননি। সজন নামে একজন জানান, আমি হোটেলে কাজ করি। দোকান বন্ধ থাকায় চারদিন থেকে কর্মহীন হয়ে পরি। দুইদিন থেকে একবেলা ভাত আর একবেলা মুড়ি খেয়ে থাকতাম। চাল, আটা আর ডাল পাওয়ায় কিছুদিন খেয়ে থাকতো পারবো।

জয় নামে এক শিশু জানান, আমার মা, বাবা দুইজনেই মারা গেছে। হোটেলে কাজ করে যা পাই ছোটবোনকে নিয়ে সেটাই খাই। তিনদিন থেকে দোকান বন্ধ থাকায় কোনো টাকা আয় করতে না পারায় রুটি খেয়ে আমরা দিন পার করছি। চাল, আটা পাওয়ায় আমার ছোট বোন খুশি হবে। এসএসসি ৯০ ব্যাচের শিক্ষার্থী উজ্জল, সুমন, মকবুল, উল্লাস, জাকারিয়া, জয়মুদ্দিন বলেন, আমরা ৯০ ব্যাচের বন্ধু-বান্ধবীরা মিলে চাঁদা দিয়ে তহবিল গঠন করে

প্রাথমিকভাবে এলাকার দুইশত অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এর পরে আরো বিতরণ করার চেষ্টা করা হবে বলেও তারা জানিয়েছেন। তারা বলেন, এলাকার জনপ্রতিনিধি ও বিত্তশালীরা যদি এই সংকট মুহুর্ত্তে অসহায়দের পাশে দাঁড়ায় তাহলে কেউ না খেয়ে থাকবে না। তাই তারা এই সংকট কালীন সময়ে বিত্তবান ও জনপ্রতিনিধিদের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। বিডিটুডেস/এএনবি/ ২৯ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen + eleven =