English Version

ডোমারে চীন থেকে আসা এক ছাত্রকে হাসপাতালে ভর্তি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

 

হরিদাস রায়, ডোমার (নীলফামারী): নীলফামারীর ডোমারে চীন থেকে আসা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে পরীক্ষা-নিরিক্ষার উপযুক্ত ব্যবস্থা না থাকায় ঢাকার রোগতত্ব ও রোগ নির্ণয় ইনস্টটিউিকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে জরুরী বার্তা পাঠানো হয়ছে।

সেখান থেকে বিশিষজ্ঞরা এসে পরীক্ষা-নিরিক্ষা না করা পর্যন্ত বিষয়টি নিশ্চিত হতে পারছেন না মেডেকেল কর্তৃপক্ষ। তার দেহ থেকে রক্ত, কফসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়ছে। সন্দেহভাজন রোগীকে বিশেষ ব্যবস্থায় একটি আইসুলশেন ওয়ার্ডে রাখা হয়ছে। চিকিৎিসক ও নার্স ছাড়া কাউকইে সেখানে যেতে দেওয়া হচ্ছে না।

উপজলোর জোড়াবাড়ী ইউনিয়নের মির্জাগঞ্জ বাজারের আলতাব হোসেনের ছেলে তাজবদি হোসেন চীনের একটি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ২৯ জানুয়ারী শাহজালাল বিমানবন্দর দিয়ে বাংলাদশে আসেন। সেখানকার মেডিকেল পরীক্ষায় তার দেহে করোনা ভাইরাসর অস্তিত্ব পাওয়া না গেলেও নীলফামারীর সিভিল সার্জনের তত্বাবধান তার বাড়ীতে রাখা হয়।

শনিবার সকালে হঠাৎ করে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে শনিবার দুপুরে তাকে রংপুর মেডিকেলে আনা হয়। তাজবদি হোসেন করোনা ভাইরাস আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। পরীক্ষা নিরিক্ষার কোনো ব্যবস্থা না থাকায় বিষয়টি ঢাকায় জানানো হয়ছে বলে জানান রংপুর মেডিকেলের অতরিক্তি পরিচালক ডা. মোকাদ্দমে হোসেন।

ডোমার উপজেলা পঃপঃ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, ডোমারে ছয়জন ছাত্র চীন থেকে এসেছে। তাদের মনিটরিং এর মধ্যে রাখা আছে। কারো শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়নি বলেও তিনি জানান। বিডিটুডেস/এএনবি/ ০৯ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten + 1 =