English Version

ঢাবির সাথে শেকৃবির সমঝোতার চুক্তি, বাড়াবে গবেষণার পরিধি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মোঃ ইফতে খাইরুল ইসলাম রিফাত, শেকৃবি: শিক্ষার্থীদের ইন্টার্নশিপ, প্রশিক্ষণ ও যৌথ গবেষণার পরিধি বাড়াতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আবহাওয়া বিজ্ঞান বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর এবং চুক্তিপত্র বিনিময় হয়েছে। আজ সোমবার ০৬ জানুয়ারি সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

শেকৃবি’র পক্ষে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং ঢাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এ চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় শেকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, ঢাবির আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক তোহিদা রশিদসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঁচ বছর মেয়াদি এই চুক্তি স্বাক্ষরের মূল লক্ষ্য হল উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে আবহাওয়া সংক্রান্ত তথ্য বিনিময়, গবেষণা এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যৌথভাবে সিম্পোজিয়াম ও সম্মেলন আয়োজন করা।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এ সমঝোতা স্বারক দেশের আবহাওয়া সেক্টর উন্নয়নে ও এর সাথে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। এ স্মারক করায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। বিডিটুডেস/এএনবি/ ০৬ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 − 16 =