English Version

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতীয় দৈনিক কালের কণ্ঠের শুভসংঘের (বশেমুরবিপ্রবি শাখা) উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। জানতে পারা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাবার প্রাক্কালে ওই ছাত্রী রাস্তায় ধর্ষণের শিকার হন। গত রবিবার (০৫ জানুয়ারি) ওই ছাত্রীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করানো হয়৷ পরবর্তীতে তাকে হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে নেয়া হয়।

এরই পরিপ্রেক্ষিতে মানববন্ধন করেন কালের কণ্ঠের শুভসংঘের বশেমুরবিপ্রবি শাখার শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (০৭ জানুয়ারি) দুপুর ১টায় প্রায় ঘণ্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শুভসংঘের বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র-ছাত্রী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, ধর্ষণ একটি অন্যতম জঘন্য ও গর্হিত কাজ৷ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের সঙ্গে সংশ্লিষ্ট সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে প্রশাসনের কাছে উদাত্ত আহ্বান জানান তারা। এসময় কালের কণ্ঠের শুভসংঘের বশেমুরবিপ্রবি শাখার সহ-সভাপতি আব্দুল্লাহ আল রাফি, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আইরিন আক্তারসহ অন্যান্য শিক্ষার্থীরা ধর্ষণের বিরুদ্ধে তাদের গুরুত্ববহ বক্তব্য তুলে ধরেন। বিডিটুডেস/এএনবি/ ০৭ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 + fifteen =