English Version

থাইল্যান্ডে স্বেচ্ছাসেবক বাহিনীর তল্লাশি চৌকিতে হামলা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের ইয়ালা প্রদেশে গ্রাম প্রতিরক্ষা স্বেচ্ছাসেবক বাহিনীর একটি তল্লাশি চৌকিতে সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদীদের হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এ হামলায় স্বেচ্ছাসেবক বাহিনীর আরও চার সদস্য আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার মধ্যরাতে ইয়ালা প্রদেশের একটি নিরাপত্তা চৌকিতে এ ঘটনা ঘটে। সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, এ বছর থাইল্যান্ডে নিহত হওয়ার সবচেয়ে বড় ঘটনা এটি।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে যাতে দ্রুত পৌঁছাতে না পারে, এ জন্য রাস্তায় পেরেক বিছিয়ে রাখে হামলাকারীরা। একই সঙ্গে বিস্ফোরকদ্রব্য ব্যবহার করা হয়। তবে এখনও পর্যন্ত এ ঘটনার দায় কেউ স্বীকার করেননি। নিরাপত্তা বাহিনীর আঞ্চলিক মুখপাত্র কর্নেল প্রম-ইন বলেন, ‘এটা সম্ভবত বিদ্রোহীদের কাজ। এটি সাম্প্রতিক সময়ে হওয়া অন্যতম বড় হামলা।”তবে দক্ষিণে মালয় মুসলিম বিদ্রোহী গ্রুপের হামলায় বিগত ১৫ বছরে সাত হাজার মানুষ নিহত হয়।

বৌদ্ধ প্রধান থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় মালয়-মুসলিম প্রধান প্রদেশ ইয়ালা, পাত্তানি ও নারাথিওয়াতে এক দশক ধরে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহ চলছে। সহিংসতা পর্যবেক্ষণকারী গোষ্ঠী ‘ডিপ সাউথ ওয়াচ’ এর তথ্যানুযায়ী, এই প্রদেশ তিনটিতে ২০০৪ সাল থেকে শুরু হওয়া সহিংসতায় এ পর্যন্ত প্রায় সাত হাজার লোক নিহত হয়েছেন। বিডিটুডেস/এএনবি/ ০৬ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × four =