English Version

দক্ষিণ সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আলাল হোসেন রাফি, দক্ষিণ সুনামগঞ্জ: দক্ষিণ সুনামগঞ্জে ভারি বর্ষণ আর পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। বন্যার কারণে উপজেলার বেশিরভাগ এলাকার মানুষ এখন পানিবন্দী অবস্থায় মানবেতর দিনপাড় করছেন।

আজ (সোমবার) সূর্যের দেখা মিললে ও কমেনি বন্যার পানি। ফলে দুর্ভোগ চরম আকার ধারণ করছে এ উপজেলায়। ঘরবাড়িতে পানি উঠায় আশ্রয় কেন্দ্র ও মাচাতেই এখন শেষ ভরসা বানভাসী মানুষের।

এছাড়া প্রথম ধাপের বন্যার ভোগান্তি শেষ হতে না হতেই দ্বিতীয় ধাপের বন্যায় চরম দুর্ভোগে দিন কাটছে উপজেলার লক্ষাধিক পানিবন্দি মানুষের। বন্যাদুর্গত এলাকায় খাবার ও বিশুদ্ধ পানির সঙ্কট দেখা দিয়েছে। ডায়রিয়াসহ পানিবাহিত বিভিন্ন রোগ ছড়িয়ে পড়ছে। অনেক পরিবার খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছেন।

বন্যার পানি অব্যাহত থাকায় দিশেহারা হয়ে পড়েছেন উপজেলার নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ। কবে নাগাদ এই দুভোর্গের পরিসমাপ্তি হবে জানেন না বানভাসীরা। এদিকে বানবাসীদের সহযোগিতায় নিরলস কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন, স্বাস্থ্যবিভাগ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। বন্যা নিয়ন্ত্রণে কন্ট্রোল রুম, জরুরী মেডিকেল ক্যাম্প ও আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন্নাহার শাম্মী।

তিনি আরও জানান, বন্যা দুর্গতদের মাঝে বিতরণের জন্য উপজেলা প্রশাসনের হাতে ২০ মেট্রিক টন চাল, এবং ১০০ প্যাকেট শুকনো খাবার রয়েছে। পরবর্তীতে আরও ত্রান আসবে। আমরা ধারাবাহিকভাবে বন্যার্তদের মাঝে ত্রানসামগ্রী পৌঁছে দিচ্ছি। বিডিটুডেস/এএনবি/ ১৩ জুলাই, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 1 =