English Version

দেশে কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী নেই: স্বাস্থ্যমন্ত্রী

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

রেজাউল করিম রেজা, মাদারীপুর: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী নেই, চীন ফেরত যাদের মাঝে এই ভাইরাস পাওয়া গেছে তাদের চিকিৎসা দেয়া হয়েছে। তারা সবাই এখন সুস্থ্য। শুক্রবার বিকেলে মাদারীপুরে আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, করোনাভাইরাস যাতে দেশে না ঢুকতে পারে তার পূর্ণ ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। বিমানবন্দরে স্ক্যানার বসানো হয়েছে, এমন-কি মেডিকেল টিমও রাখা হয়েছে। বিমান বন্দর দিয়ে প্রতিদিন ১২ হাজার যাত্রী আসে। এই মেডিকেল টিম ২৪ ঘন্টা এসব যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষা করছে। কারো দেহে এই রোগের ভাইরাস পাওয়া গেলে তাকে আলাদা করে চিকিৎসা দেয়া হচ্ছে। যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা ভাইরাসের গুজব ছড়ায় তারা দেশের মঙ্গল কামনা করেনা। মানুষকে আতঙ্কিত করাই মোটেই কাম্য নয়। সকলে সজাগ থাকলে করোনাভাইরাস ছড়ানোর সম্ভবনা নেই।

জাহিদ মালেক আরো বলেন, চীনে আটকা পড়া শিক্ষার্থীদের ফিরিয়ে আনার ব্যাপারে সিদ্ধান্ত নিবে পররাষ্ট্র মন্ত্রনালয়। এছাড়া সরকারের আরো উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত নিবে। স্বাস্থ্য মন্ত্রনালয়ে এ ব্যাপারে সঠিক কোনো সিদ্ধান্ত দিতে পারবে না। চীন থেকে যদি কেউ এই করোনা ভাইরাস আক্রান্ত হয়ে দেশে ফিরে, তাহলে ডব্লিউএইচও’র গাইড লাইন ফলো করা হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের পেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান সৈয়দা রোকেয়া বেগমসহ অনেকেই। বিডিটুডেস/এএনবি/ ১৫ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 + eight =