English Version

দ্রুত ফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো: উমর ফারুক, রাবি: দ্রুত ফল প্রকাশের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১ টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত ক্লাস- পরীক্ষা বর্জন করে বিভাগের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।  এসময় দুঃখ প্রকাশ করে বিভাগের শিক্ষার্থী মোল্লাহ মোহাম্মদ সাঈদ বলেন, আমরা যৌক্তিক দাবি জানিয়ে বিভাগের সামনে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছি। প্রায় ৮মাস হয়ে গেছে পরীক্ষা দিয়েছি কিন্তু রেজাল্টের আভাস পাচ্ছিনা। পরিবার আমাদের দিকে তাকিয়ে আছে, পাশ করে বেড়িয়ে পরিবারের হাল ধরবো কিন্তু রেজাল্টে জন্য আমরা পিছিয়ে আছি।

মাস্টার্সের শিক্ষার্থী আলী ইউনুস হৃদয় বলেন, গ্র্যাজুয়েশন সম্পন্ন হওয়ার ৮মাস পার হলেও রেজাল্ট প্রকাশ হয়নি অথচ সান্ধ্যকালীন কোর্স গুলোতে ঠিকই দু মাসে রেজাল্ট দেয়া হচ্ছে। আমরা চাই বিগত সালেও রেজাল্ট নিয়ে যে কালক্ষেপন হয়েছে তা যেনও জুনিয়রদের সাথে না হয়। আমরা দ্রুত সমাধান চাই।  রায়হানুল ইসলাম রিংকু বলেন, দুই-তিন মাসের মধ্যে পরীক্ষার রেজাল্ট দেয়ার কথা আজ ৮ মাস রেজাল্ট দেয়নি। রেজাল্ট প্রকাশ না হওয়ায় বিসিএসসহ মোট ২৩টি চাকরীর আবেদন করতে পারিনি এটা আমাদের জন্য কষ্টের।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

চতুর্থ বর্ষের শিক্ষার্থী আরমান হোসেন বলেন, মনের কষ্ট নিয়ে আজ এখানে দাড়িয়েছি। আট-নয় মাস পর আমাদের রেজাল্ট দিয়ে এক সপ্তাহের মধ্যে ভর্তি ও ফর্ম ফিলাপের সময় দেয়। এ বিষয়ে লিখিত কোনো ব্যবস্থা না নেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাশেদ শুভ্র বলেন, দেরীতে রেজাল্ট প্রকাশ হওয়ায় পরিবার বার বার চাপ দিচ্ছে। এ দায় কি আমার? পরিবার আমাকে এবং বিভাগকে অবিশ্বাস করছে। আমার জন্য এটা কতটা লজ্জার ব্যাপার।

অবস্থান কর্মসূচীর এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড.লুৎফর রহমান শিক্ষার্থীদের শান্ত হতে বলেন এবং বিভাগের শিক্ষকদের সাথে আলোচনা করে বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা রেজাল্টের দাবি নিয়ে বিভাগের সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান নেয়। দাবি আদায়ে শিক্ষার্থীরা এক দফা এক দাবি,রেজাল্ট চাই রেজাল্ট চাই, রেজাল্ট নিয়ে কালক্ষেপন মানিনা মানবো না, রেজাল্ট প্রকাশ সান্ধ্য কোর্সে এক মাস আমাদের আর কত মাস? পার হয়েছে সাত মাস ইত্যাদি বলে প্ল্যাকার্ড হাতে স্লোগান দিতে থাকে। শিক্ষার্থীদের দাবির মুখে বিভাগের চেয়াম্যান সহ শিক্ষকগণ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনায় বসেন।

আলোচনা শেষে বিভাগের সভাপতি আবদুল্লাহ আল মামুন শিক্ষার্থীদের বলেন, আমরা প্রশাসনের সাথে রেজাল্ট নিয়ে আলোচনা করেছি, ২৪ ঘন্টার মাঝে রেজাল্ট তৈরী করার কাজ শুরু করবো। আমরা সর্বোচ্চ চেষ্ঠা করছি এবং আশা করছি এক সপ্তাহের মাঝে রেজাল্ট প্রকাশ করতে পারবো। বিভাগের সভাপতি ও শিক্ষকদের এমন আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে নেন। অবস্থান কর্মসূচীতে বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। বিডিটুডেস/আরএ/৩১ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nineteen − eighteen =