English Version

নওগাঁর রাণীনগরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি, এম মিঠন, নওগাঁ: নওগাঁর রাণীনগরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজেনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১ হাজার ৮১০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও সার বিতরণ করা হয়। ২১ নভেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার আল মামুনের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খাঁন হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম ইসলাম জানান, ২০১৯-২০ অর্থবছরে রবি এবং পরবর্তী খরিফ ০১/২০২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা এক হাজার জন, ভুট্টা ৭শ জন, শীতকালীন মুগডাল ৫০ জন, গ্রাষ্মকালীন মুগডাল ৫০ জন ও ১০ জন কৃষকের মাঝে পেয়াজের বীজ ও সার বিতরন করা হয়।

প্রতিজন কৃষক বিনামূল্যে সরিষার বীজ ১কেজি, ভুট্টা ২ কেজি, পেয়াজ ১ কেজি, শীতকালীন মুগডাল ৫ কেজি ও গ্রাষ্মকালীন মুগডাল ৫ কেজি করে উন্নতমানের বীজ পেয়েছেন। এছাড়া প্রতিজন কৃষককে ডিএপি ৮০ কেজি ও ৫০ কেজি এমওপি সার দেয়া হয়। বিডিটুডেস/এএনবি/ ২১ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × two =